ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইউপি নির্বাচনে সুষ্ঠু পরিবেশ চায় বিএনপি

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ১২ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউপি নির্বাচনে সুষ্ঠু পরিবেশ চায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক : দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে ‘সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ’ নিশ্চিত এবং নির্বাচন কমিশনের পরিবর্তন দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ নোমান।

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যন তারেক রহমানের বিরুদ্ধে ‘যড়যন্ত্রমূলক’ মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক নাগরিক সমাবেশে তিনি এ কথা বলেন।

 

‘জাতীয়তাবাদী নাগরিক দল’ নামের একটি সংগঠন এর আয়োজন করে।

 

আবদুল্লাহ আল নোমান বলেন, বিএনপি নির্বাচনে যেতে চায়। কিন্তু সরকার নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নিশ্চিত করতে পারছে না। আর নির্বাচন কমিশনও সরকারের আজ্ঞাবহ হয়ে একচোখা নীতিতে কাজ করছে। এই পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন নিয়ে সন্দেহ আছে। সেজন্য নির্বাচনের আগে নির্বাচন কমিশনের দায়িত্বশীলদের বদলাতে হবে।

 

তিনি বলেন, ‘বিএনপি নির্বাচনকে ভয় পায় না। আমরা বিশ্বস করি বুলেটের চেয়ে শক্তিশালী ব্যালট। কিন্তু এখন নির্বাচনের নামে দেশে একের পর এক প্রহসন চলছে।’  

 

বিএনপির ষষ্ঠ কাউন্সিলের উদ্যোগ নেওয়ার পর থেকে তা বানচাল করতে ‘ষড়যন্ত্র’ শুরু হয়েছে- দাবি করে দলটির এই নেতা বলেন, কোনো ষড়যন্ত্রই সফল হবে না। প্রয়োজনে বট গাছের নিচে হলেও, আর ৪৮ ঘণ্টা সময় পেলে কাউন্সিল সফল হবেই।

 

সরকার বিএনপিকে কাউন্সিলের সুযোগ দিতে চায় না- অভিযোগ করে তিনি বলেন, ‘এখনও কাউন্সিলের জন্য সুনির্দিষ্ট জায়গা দেওয়া হয়নি।’

 

বিএনপির গণতান্ত্রিক আন্দোলন স্তব্ধ করতে পরিকল্পনা করে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দেওয়া হয়েছে বলেও দাবি করেন নোমান।

 

‘এই মামলা খালেদার বিরুদ্ধে নয়, সত্যের আদর্শে যারা রাজনীতি করে তাদের বিরুদ্ধে। তাদের গণতন্ত্রের যৌক্তিক আন্দোলনকে স্তব্ধ করে দেওয়ার অপচেষ্টা। আমরা বিশ্বাস করি, এই মামলায় খালেদা জিয়া বিজয়ী হবে, পক্ষান্তরে সরকার পরাজিত হবে।’

 

‘তুমুল গণআন্দোলনে’র মাধ্যমে সরকারের পতন ত্বরান্বিত হবে বলেও মন্তব্য করেন বিএনপির এই ভাইস চেয়ারম্যান।

 

আয়োজক সংগঠনের সভাপতি শাহজাদা সৈয়দ মো. ওমর ফারুকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুব দলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ‘স্বাধীনতা ফোরামে’র সভাপতি আবু নাসের মো. রহমত উল্লাহ, প্রাক্তন কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৬/রেজা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়