ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেন

হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ১১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লিদের জন্য বেশকিছু বিশেষ ট্রেনের ব্যবস্থা করছে বাংলাদেশ রেলওয়ে।

আগামী ১৩ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন গন্তব্যে এসব বিশেষ ট্রেন চলাচল করবে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, ১৩ ও ১৪ জানুয়ারি জামালপুর-টঙ্গী স্পেশাল ট্রেন সকাল ৯টা ১৫ মিনিটে জামালপুর থেকে ছেড়ে দুপুর ২টা ১৫ মিনিটে টঙ্গীতে পৌঁছাবে।

১৩ জানুয়ারি ঢাকা-টঙ্গী জুম্মা স্পেশাল ট্রেন ঢাকা থেকে সকাল ১০টা ২০ মিনিটে ছেড়ে সকাল ১১টা ২০ মিনিটে টঙ্গীতে পৌঁছাবে এবং ট্রেনটি টঙ্গী থেকে দুপুর ১২টা ৫০ মিনিটে ছেড়ে ঢাকায় দুপুর ৩টা ৫০ মিনিটে পৌঁছাবে।

১৪ জানুয়ারি লাকসাম-টঙ্গী স্পেশাল ট্রেনটি লাকসাম থেকে সকাল ১০টায় ছেড়ে টঙ্গীতে ৩টা ৪০ মিনিটে পৌঁছাবে।

১৫ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের দিন ভোর ৫টা ৪৫ মিনিটে মোনাজাত স্পেশাল ট্রেন-১ ঢাকা থেকে ছেড়ে সকাল ৬টা ১৫ মি. টঙ্গী পৌঁছাবে। মোনাজাত স্পেশাল ট্রেন-২ সকাল ৭টা ১৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে সকাল ৮টা ১০ মিনিটে টঙ্গী পৌঁছাবে।

মোনাজাত স্পেশাল ট্রেন-৩ ঢাকা থেকে সকাল ৭টা ৩০ মিনিটে ছেড়ে সকাল ৮টা ৩০ মিনিটে টঙ্গী পৌঁছাবে। মোনাজাত স্পেশাল ট্রেন-৪ ঢাকা থেকে সকাল ৯টায় ছেড়ে সকাল ১০টায় টঙ্গী পৌঁছাবে। মোনাজাত স্পেশাল ট্রেন-৫ ঢাকা থেকে সকাল ৯টায় ছেড়ে সকাল ১০টায় টঙ্গী পৌঁছাবে। মোনাজাত স্পেশাল ট্রেন-৬ ঢাকা থেকে সকাল ১০টা ৫০ মিনিটে ছেড়ে সকাল ১১টা ৪০ মিনিটে টঙ্গী পৌঁছাবে। মোনাজাত স্পেশাল ট্রেন-৭ ঢাকা থেকে সকাল ১০টা ৫০ মিনিটে ছেড়ে সকাল ১১টা ৪০ মিনিটে টঙ্গী পৌঁছাবে।

টঙ্গী-আখাউড়া-লাকসাম স্পেশাল ট্রেন টঙ্গী থেকে দুপুর ১২টা ৫০ মিনিটে ছেড়ে বিকেল ৫টা ৫০ মিনিটে লাকসাম পৌঁছাবে। টঙ্গী-আখাউড়া স্পেশাল-১ টঙ্গী থেকে দুপুর ২টা ৫৫ মিনিটে ছেড়ে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে আখাউড়া পৌঁছাবে।

টঙ্গী-ময়মনসিংহ-১ টঙ্গী থেকে দুপুর ১২টা ২০ মিনিটে ছেড়ে বিকেল ৩টা ৩০ মিনিটে ময়মনসিংহ পৌঁছাবে। টঙ্গী-ময়মনসিংহ-২ টঙ্গী থেকে দুপুর ১২টা ৪০ মিনিটে ছেড়ে বিকেল ৩টা ৫৫ মিনিটে ময়মনসিংহ পৌঁছাবে। টঙ্গী-ময়মনসিংহ-৩ টঙ্গী থেকে দুপুর ২টা ১০ মিনিটে ছেড়ে বিকেল ৪টা ৫৫ মিনিটে ময়মনসিংহ পৌঁছাবে।

টঙ্গী-ময়মনসিংহ-৪ টঙ্গী থেকে রাত ১০টা ৩০ মি. ছেড়ে রাত ১টায় ময়মনসিংহ পৌঁছাবে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন-১ ও ২ টঙ্গী থেকে দুপুর ১২টা ৪০ মিনিটে ছেড়ে দুপুর ১টা ৩৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন-৩ টঙ্গী থেকে দুপুর ১টা ১০ মিনিটে ছেড়ে দুপুর ২টা ৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন-৪ টঙ্গী থেকে দুপুর ২টা ১৫ মিনিটে ছেড়ে দুপুর ৩টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন ৫ টঙ্গী থেকে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ছেড়ে রাত ৭টা ৫৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন-৬ টঙ্গী থেকে রাত ৭টা ২০ মিনিটে ছেড়ে রাত ৮টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন-৭ টঙ্গী থেকে রাত ৯টা ৩০ মিনিটে ছেড়ে রাত ১০টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

মুসল্লিদের সুবিধার্থে ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের আগের দিন পর্যন্ত টঙ্গী স্টেশনে ঢাকা অভিমুখী সব ট্রেনের দুই মিনিট বিরতি থাকবে।

আগামী ১৩ জানুয়ারি শুক্রবার সুবর্ণ এক্সপ্রেস ও ১৫ জানুয়ারি রোববার মহানগর এক্সপ্রেস ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে। ১৫ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের দিন সুবর্ণ এক্সপ্রেস, মহুয়া এক্সপ্রেস এবং তুরাগ এক্সপ্রেস-১, ২, ৩, ৪ এবং ঢাকা-কুমিল্লা, ঢাকা-টঙ্গী, ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার) ট্রেনগুলো চলাচল বন্ধ থাকবে।

আখেরি মোনাজাতের পরের দিন অর্থাৎ ১৬ জানুয়ারি তারিকের টিকেটধারী মুসল্লিদের টঙ্গী স্টেশন থেকে ট্রেনে আরোহণের সুবিধার্থে সুন্দরবন, পারাবত, ধূমকেতু, এগারসিন্দুর প্রভাতী, অগ্নিবীণা, একতা, কিশোরগঞ্জ, জয়ন্তিকা, সিল্ক সিটি, উপকূল, কালানী, মহানগর প্রভাতী, রংপুর, যমুনা, সিরাজগঞ্জ, হাওর ও মহানগর গোধূলি এক্সপ্রেস ট্রেন টঙ্গী স্টেশনে দুই মিনিট করে থামবে। যাত্রীদের টিকেট করে ট্রেনে ভ্রমণ করতে হবে।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়