ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ইভানোভিচের বিদায়, দ্বিতীয় রাউন্ডে সেরেনা

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৩, ১ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইভানোভিচের বিদায়, দ্বিতীয় রাউন্ডে সেরেনা

আর মাত্র একটি গ্র্যান্ড স্লামের অপেক্ষা। তাহলেই নিজেকে আরেক উচ্চতায় নিয়ে যাবেন সেরেনা উইলিয়ামস

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন- এ বছর তিনটি গ্র্যান্ড স্লামই জিতেছেন সেরেনা উইলিয়ামস। এবার ইউএস ওপেনটা জিততে পারলে হবে ক্যালেন্ডার গ্র্যান্ড স্লাম। সে লক্ষ্যে বছরের শেষ গ্র্যান্ড স্লাম প্রতিযোগিতার শুরুটা দারুণ হয়েছে টেনিসের নম্বর ওয়ান তারকার। নারী এককের প্রথম রাউন্ডে ভিতালিয়া দিয়েচেনকোকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন সেরেনা। তবে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন আনা ইভানোভিচ।


নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে সোমবার রাতে দিয়েচেনকো-সেরেনার ম্যাচটি স্থায়ী হয় মাত্র ৩০ মিনিট। দিয়েচেনকো প্রথম সেট ৬-০ ব্যবধানে হারের পর দ্বিতীয় সেট ২-০ হতেই ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন। ফলে আর খেলতে হয়নি ইউএস ওপেনে ছয়বারের চ্যাম্পিয়ন সেরেনাকে। অপরদিকে স্লোভাকিয়ার ডোমিনিকা চিবুলকোভার কাছে ৩-৬, ৬-৩, ৩-৬ গেমে হেরে প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেছেন সার্বিয়ান তারকা ইভানোভিচ। 

    

বছরের শেষ গ্র্যান্ড স্লাম প্রতিযোগিতার প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলে যে অবস্থা হয়, আনা ইভানোভিচের শূন্য দৃষ্টিতে একরাশ হতাশা।

 

এবারের ইউএস ওপেনে সেরেনার সামনে বেশ কিছু রেকর্ডের হাতছানি। আর মাত্র একটি গ্র্যান্ড স্লাম জিতলেই উন্মুক্ত যুগে সর্বোচ্চ ২২টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড ছুঁয়ে ফেলবেন সেরেনা, যে রেকর্ডটি রয়েছে শুধু জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফের। এ ছাড়া সেরেনার সামনে ক্যালেন্ডার গ্র্যান্ড স্লাম অর্থাৎ বছরের চারটি গ্র্যান্ড স্লাম জয়ের বিরল কীর্তি গড়ার হাতছানি। মেয়েদের মধ্যে যে কীর্তি আছে মাত্র তিনজনের- মরিন কনোলি (১৯৫৩), মার্গারেট কোর্ট (১৯৭০) ও স্টেফি গ্রাফের (১৯৮৮)। এবারের ইউএস ওপেন জিতলেই এসব রেকর্ডে নিজের নাম লেখাবেন ৩৩ বছর বয়সি সেরেনা।

 

 

 

 


রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৫/পরাগ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়