ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইসলামী ব্যাংকের ২৯৫তম শাখা মনোহরদীতে

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ১৮ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসলামী ব্যাংকের ২৯৫তম শাখা মনোহরদীতে

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের মনোহরদী শাখা উদ্বোধন করছেন ব্যাংকের এমডি মোহাম্মদ আবদুল মান্নান

অর্থনৈতিক প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ২৯৫তম শাখা নরসিংদীর মনোহরদীতে উদ্বোধন করা হয়েছে।

 

মঙ্গলবার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন।

 

এমডি আবদুল মান্নান বলেন, ইসলামী ব্যাংক আর্থিক সেবার মাধ্যমে জনগণের কল্যাণে কাজ করছে। মানুষের মৌলিক চাহিদা পূরণে প্রয়োজনভিত্তিক ও উৎপাদনমুখী খাতে অগ্রাধিকার ভিত্তিতে অর্থায়ন করে থাকে এ ব্যাংক। তিনি বলেন, ইসলামের সম্পদ বিকেন্দ্রীকরণ নীতির আলোকে সমাজের ধনী-দরিদ্রের ব্যবধান কমিয়ে একটি দরদী ও মানবিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে ইসলামী ব্যাংক।

 

তিনি বলেন, ব্যবসা, বাণিজ্য, শিল্পায়ন, কৃষি, অবকাঠামো উন্নয়নসহ দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়ন এবং পল্লী উন্নয়ন কর্মসূচির মাধ্যমে ইসলামী ব্যাংক ১৯ হাজার গ্রামে ১০ লক্ষাধিক প্রান্তিক মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে।

 

ডিএমডি মুহাম্মদ আবুল বাশার বলেন, ইসলামী ব্যাংক এখন বিশ্বের সেরা এক হাজার ব্যাংকের মধ্যে ৯৫৪তম  এবং বিশ্বের ইসলামী ক্ষুদ্র বিনিয়োগের ৫০ ভাগ এককভাবে পরিচালনা করছে। তিনি বলেন, আমদানি-রফতানি বাণিজ্যে ও রেমিট্যান্স আহরণে এ ব্যাংকের অবস্থান শীর্ষে।

 

উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মুহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান মো. মনজুর ইলাহী, মনোহরদী পৌরসভা মেয়র মো. আলফাজ উদ্দিন, ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিণ জোনপ্রধান মো. ওবায়দুল হক, মনোহরদী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ গোলাম ফারুক, নারী উদ্যোক্তা নাসিমা পারভীন, শিক্ষাবিদ নেপাল চন্দ্র দেবনাথ বক্তব্য রাখেন। এসময় স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী, ওলামা ও ব্যাংকের নির্বাহী-কর্মকর্তাসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

এর আগে শাখা উদ্বোধন উপলক্ষে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক এক সেমিনার ১৭ আগস্ট সোমবার শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়




রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৫/নিয়াজ/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়