ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঈদের আনন্দ সবার জীবনে আসুক : প্রধানমন্ত্রী

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৭, ২৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদের আনন্দ সবার জীবনে আসুক : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘পবিত্র ঈদুল ফিতরের আনন্দ সবার জীবনে আসুক, সেটাই আমাদের লক্ষ্য, সেটাই আমরা চাই।’

সোমবার দুপুরে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় শেষে এ কথা বলেন।

সকাল সাড়ে ৯টার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের শুভেচ্ছা বিনিময় শুরু করেন। প্রধানমন্ত্রী তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ দুই নাতি-নাতনিকে নিয়ে একটি মঞ্চে দাঁড়িয়ে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপদেষ্টা পরিষদের সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, অ্যাডভোকেট সাহারা খাতুন, সৈয়দ আশরাফুল ইসলাম, ড. আব্দুর রাজ্জাক, অবসরপ্রাপ্ত কর্নেল ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, সুজিত রায় নন্দী, আব্দুস সবুর, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দেলোয়ার হোসেন, মারুফা আকতার পপিসহ সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী প্রথমে রাজনীতিক, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরে বেলা ১১টা থেকে কূটনীতিক ও বিচারপতিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন, ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে। আমরা বাংলাদেশকে সেই উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলে জাতির পিতার স্বপ্ন পূরণ করতে চাই।

তিনি আরো বলেন, বাংলাদেশ আজকে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজকে বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ আজ মর্যাদা ফিরে পেয়েছে। আমরা যে মর্যাদা হারিয়েছি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পরে। বাংলাদেশ আবারও বিশ্বব্যাপী মর্যাদা ফিরে পেয়েছে।

বঙ্গবন্ধুকন্যা বলেন, ঈদের এই আনন্দ প্রত্যেক মানুষের ঘরে ঘরে আসুক সেটাই আমাদের লক্ষ্য, এটাই আমরা চাই। তাই আমরা দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত, চিকিৎসার ব্যবস্থা, শিক্ষার ব্যবস্থা করব। যাতে সমগ্র দেশ অর্থনৈতিকভাবে উন্নত হয়, মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়, সেজন্য অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছি। ফলে বাংলাদেশের অর্থনীতি আরো শক্তিশালী হবে। আমাদের দেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও উন্নত হবে। আমরা সেই লক্ষ্য নিয়েছি।

সবশেষে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৭/নৃপেন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়