ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাল্যবিবাহ করতে এসে বর কারাগারে

মোমেনুর রশিদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ১০ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাল্যবিবাহ করতে এসে বর কারাগারে

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় বাল্যবিবাহ করতে এসে বর নুহিন মিয়াকে (২২) কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

 

শনিবার সকালে বর নুহিন মিয়াকে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়। এ ছাড়া বরের দুলাভাই, কনের মামা ও মামির কাছে এক হাজার টাকা করে জরিমানা আদায় করেন আদালত।

 

এর আগে শুক্রবার রাতে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন ওই জেল ও জরিমানার আদেশ দেন।

 

দণ্ডপ্রাপ্ত নুহিন মিয়া জেলার সাদুল্যাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নের যোগিবাড়ী গ্রামের নুরুজ্জামান সরকারের ছেলে।

 

পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার তোফাজ্জল হোসেন জানান, সাদুল্যাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নের মহিপুর গ্রামের ছাবেদ আলীর কিশোরী মেয়ে সঙ্গে নুহিন মিয়ার বিয়ে ঠিক হয়।

 

এ উপলক্ষে শুক্রবার রাতে পলাশবাড়ী উপজেলা সদরের মেয়ের মামার বাড়ি নুনিয়াগাড়ী গ্রামে বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল। খবর পেয়ে বিয়ে বাড়িতে অভিযান চালিয়ে বর নুহিন মিয়া, বরের দুলাভাই মতিয়ার রহমান, মেয়ের মামা ছাইদুর রহমান ও তার স্ত্রী জোবেদাকে আটক করা হয়।

 

রাতেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বর নুহান মিয়াকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও মতিয়ার রহমান, ছাইদুর রহমান এবং জোবেদা বেগমের কাছ থেকে এক হাজার টাকা করে তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

 

 

রাইজিংবিডি/গাইবান্ধা/১০ ডিসেম্বর ২০১৬/মোমেনুর রশিদ সাগর/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়