ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভালুকায় উন্মোচিত হলো কোকাকোলার কারখানা

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভালুকায় উন্মোচিত হলো কোকাকোলার কারখানা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, কোকাকোলা কোম্পানির কারখানা বাংলাদেশে খোলার ফলে হাজারো শ্রমিকের কর্মসংস্থান হবে। এতে দেশের অর্থনৈতিক উন্নয়নের এক নতুন দ্বার উন্মোচিত হলো।

বুধবার ফিতা ও কেক কেটে জেলার ভালুকা উপজেলার হবিবাড়ী ইউনিয়নে বাংলাদেশে কোকাকোলা কোম্পানির পণ্য তৈরি ও বোতলজাতকরণ কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য অর্থমন্ত্রী এ কথা বলেন।

তিনি কোকাকোলা কোম্পানির সফলতা কামনা করে বিনিয়োগ অব্যাহত রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট, কোকাকোলা কোম্পানির প্যাসিফিক গ্রুপের প্রেসিডেন্ট জন মারফি, কোকাকোলা কোম্পানির ভাইস প্রেসিডেন্ট ও বটলিং ইনভেস্টমেন্টস গ্রুপের প্রেসিডেন্ট ইরিয়াল ফিন্যান, বাংলদেশ, ভারত, নেপাল ও শ্রীলংকার কোকাকোলা কোম্পানির সিইও টি কৃষ্ণ কুমার, কোকাকোলা কোম্পানির ভারত ও দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট ভেঙ্কটেশ কিনি বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান বলেন, আমি ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রীকে। যার নিজস্ব হস্তক্ষেপে বাংলাদেশ সরকারের সব নিয়মনীতি মেনে দ্রুততার সঙ্গে কোকাকোলার নিজস্ব কারখানা শুরু করার অনুমোদন দিতে পেরেছি। যেহেতু কোকাকোলা মানসম্পন্ন পণ্য তৈরিতে দৃঢ় প্রতিজ্ঞ তাই আমার বিশ্বাস তাদের এই মহান উদ্যোগ তাদের দ্রুত সাফল্য বয়ে আনবে।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট কারখানার কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করে বলেন, এ বিনিয়োগ জনগণের জীবনযাপনের সুযোগ সৃষ্টি হয়েছে এবং বাংলাদেশের উজ্জ্বল ভবিষৎ ও অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে অংশীদার হলো।

এ সময় ভালুকা উপজেলার সংসদ সদস্য ডা. এম. আমান উল্লাহ, জেলা প্রশাসক মো. খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান গোলাম মোস্তুফাসহ স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি, জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ডিসেম্বর থেকে বাংলাদেশে কোকাকোলা কোম্পানির কার্যক্রম শুরু হয়।বুধবার আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হলো। এখানে কোকাকোলা, ফানটা, স্পাইট ও কিনলে পানি উৎপাদন হবে। এ কোম্পানি স্থাপনের ফলে ১ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হলো।



রাইজিংবিডি/ময়মনসিংহ/১৮ জানুয়ারি ২০১৭/শেখ মহিউদ্দিন/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়