ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্যালিফোর্নিয়ায় ডান্স পার্টিতে আগুন, নিহত ৯

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪০, ৪ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্যালিফোর্নিয়ায় ডান্স পার্টিতে আগুন, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি ডান্স পার্টিতে অগ্নিকা-ের ঘটনায় ৪০ জন নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

 

ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ডে স্থানীয় সময় শনিবার এ অগ্নিকাণ্ডে নয়জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে পুলিশ। তবে তারা আশঙ্কা করছেন, নিহত হয়েছেন ৪০ জন।

 

ক্যালিফোর্নিয়া নগর ও আলামেদা কাউন্টি কর্তৃপক্ষও প্রায় অর্ধশতাধিক মানুষ নিহত হওয়ার আশঙ্কার কথা জানিয়েছেন। দুই তলার বিশাল একটি হল রুমে নাচের অনুষ্ঠান চলার সময় আগুন লাগে।

 

ওকল্যান্ড ফায়ার চিফ তেরেসা ডেলোচি-রিড জানিয়েছেন, নাচের অনুষ্ঠানকে কেন্দ্র সেখানে ৫০ থেকে ১০০ লোক ছিলেন। তবে তারা সেখানে পৌঁছে দেখেন, ভবনটি একটি গুদাম, যা সংস্কার করে অনুষ্ঠানের উপযোগী করা হয়েছে। তবে এ ভবনে আগুন নেভানোর কোনো যন্ত্র তারা পাননি। বিশেষ করে পানি ছিটিয়ে দেওয়ার যন্ত্রও ছিল না।

 

গোল্ডেন ডোনা নামে একটি প্রতিষ্ঠান আরো ছয়টি প্রতিষ্ঠানের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের দিক সকালে ফেসবুকে এ ব্যাপারে প্রচার চালাতে দেখা যায়।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিও থেকে দেখা যাচ্ছে, দুই তলা ভবনের ছাদ পর্যন্ত পুড়ে গেছে। ভবনটিতে অনেক আসবাবপত্র, ম্যানিকুইন ও অন্যান্য বস্তু থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে এবং নেভাতে অনেক দেরী হয়।

 

রাইজিংবিডি/ঢাকা/৪ ডিসেম্বর ২০১৬/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়