ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এবারে আইনি জটিলতায় সালমানের সিনেমা

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৮, ৫ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবারে আইনি জটিলতায় সালমানের সিনেমা

সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা সালমান খানের সময়টা কোনো ভাবেই ভালো যাচ্ছে না। একের পর এক মামলা নিয়ে বেশ ঝামেলায় রয়েছেন এ অভিনেতা। এবার তার অভিনীত সিনেমা নিয়েও ঝামেলায় জড়িয়েছেন তিনি। সর্বশেষ অভিনীত সিনেমা বাজরঙ্গি ভাইজান এর গান নিয়ে আইনি জটিলতায় পড়েছেন সালমান খান।

ভারতীয় সংবাদপত্রের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের জনপ্রিয় কাওয়ালি শিল্পী আমজাদ সাবরি সালমান খানসহ সিনেমার নির্মাতার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। সাবরির দাবি, এই সিনেমার ‘ভর দো ঝোলি’ শিরোনামের গানটির ওপর তাদের পরিবারের স্বত্ব রয়েছে। কিন্তু তাদের অনুমতি না নিয়েই গানটি ব্যবহার করা হয়েছে সিনেমাতে।

তবে বিষয়টির কড়া জবাব দিয়েছেন সল্লু ভাই। আইনি নোটিশের বিষয়টি খারিজ করে তিনি বলেন, ‘এই কাওয়ালি গানটি আমরা ছোটবেলা থেকেই শুনে আসছি। ওই গানটিকে আমরা প্রতিদানস্বরূপ ব্যবহার করেছি। আমাদের ব্যবহৃত কাওয়ালিকে সাবরি পরিবারের পছন্দ না করা আর ‘বিইং হিউমান’কে আমার নাতি-পুতির সম্মান না দেওয়া, একই বিষয়।’

তিনি অরো বলেন, ‘আমার মনে হয় না, সাবরি পরিবারের তরফে কেউ এ ধরনের কাজ করতে পারে। তবে যদি করেও থাকে, তাহলে আইনি লড়াইয়ের সম্মুখীন যথাযথভাবে করা হবে।’

১৯৭৫ সালে মুক্তি প্রাপ্ত এই গানটিতে সুর দিয়েছিলেন মকবুল সাবরি এবং গানটি প্রথম গেয়েছিলেন সাবরি ভাই’রা। তবে এই সিনেমাতে গানটিকে অন্য রূপে তুলে ধরা হয়েছে। বাজরাঙ্গি ভাইজান সিনেমায় গানটি গেয়েছেন আদনান সামি এবং সুর দিয়েছেন প্রীতম চক্রবর্তী। মূলত এই গানটিতে ইলাহাবাদির কথা বলা হয়েছে।

বাজরাঙ্গি ভাইজান সিনেমাটি পরিচালনা করেছেন কবির খান। সিনেমাটি প্রযোজনা করেছেন সালমান খান এবং রকলিন ভেঙ্কটেশ। সিনেমাটিতে সালমান এবং কারিনা কাপুরের পাশাপাশি আরো অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী সহ অনেকে। ঈদে মুক্তি পাবে সিনেমাটি।


রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৫/মারুফ/রাশেদ শাওন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়