ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘সাম্প্রদায়িকতার বীজ বপনকারীদের প্রতিহত করতে হবে’

মেহেদী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ৬ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাম্প্রদায়িকতার বীজ বপনকারীদের প্রতিহত করতে হবে’

নিজস্ব প্রতিবেদক : দেশে যারা সাম্প্রদায়িকতার বীজ বপন করছে, তাদের প্রতিহত করতে আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

 

মঙ্গলবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে ‘বিজয়া সম্মিলনে’ প্রধান বিচারপতি এ আহ্বান জানান। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে।

 

প্রধান বিচারপতি হিন্দুদের মন্দির ও বাড়িতে হামলা, সাঁওতালদের উচ্ছেদের ঘটনা তুলে ধরে বলেন, ‘দেশে আজ উগ্রতা দেখা যাচ্ছে। এটাকে ছোট করে দেখলে চলবে না। আমাদের সজাগ থাকতে হবে। নাসিরনগরে সংখ্যালঘুদের ওপর হামলার কথা বাদ দিলাম, সাঁওতালদের তো কোনো ধর্ম অবমাননার বিষয় ছিল না, তাদেরকে কেন উচ্ছেদ করা হলো?’

 

অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘সব ধর্মেই শান্তির কথা বলা হয়েছে। কিন্তু রাজনৈতিক স্বার্থে কেউ কেউ ধর্মের অপব্যবহার করে সমাজে অশান্তি সৃষ্টি করে। দেশকে সাম্প্রদায়িতা থেকে মুক্ত করতে দেশে সেক্যুলার এডুকেশন চালু করতে হবে।’

 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে আলোচনা সভায় বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদার, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বক্তব্য রাখেন।
 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৬/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়