ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

এশিয়ান গেমসে থাইল্যান্ডের সঙ্গে ড্র করল বাংলাদেশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এশিয়ান গেমসে থাইল্যান্ডের সঙ্গে ড্র করল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : এশিয়ান গেমস ফুটবলের প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ৩-০ ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হয় লাল-সবুজের জার্সিধারীরা। এবার অবশ্য হার মানেনি। থাইল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। ১৯৮৯ সালের পর এই প্রথম থাইল্যান্ডের সঙ্গে ড্র করল বাংলাদেশ।

প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়েছিল। দ্বিতীয়ার্ধে দুটি গোল হয়। তার একটি করে বাংলাদেশ। একটি করে থাইল্যান্ড। অবশ্য এই ম্যাচে জয়ের ভালো সুযোগ ছিল বাংলাদেশের। কিন্তু সেটি কাজে লাগাতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড নিয়েও শেষদিকে গোল হজম করে পয়েন্ট হারায় জিমি ডে’র শিষ্যরা। 

আজ ইন্দোনেশিয়ার পাকানসারি স্টেডিয়ামে প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়। দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ৫৩ মিনিটে বিশ্বনাথের থ্রো থেকে বল পেয়ে যান তপু বর্মন। তিনি হেড নেন। সেখান থেকে বল পেয়ে যান মাহবুবুর রহমান সুফিলকে। ছয় গজ দূর থেকে বল জালে জড়াতে এবার আর ভুল করেননি তিনি। এই লিড বাংলাদেশ ধরে রাখে ৭৯ মিনিট পর্যন্ত। কিন্তু ৮০ মিনিটে থাইল্যান্ডের সুপাচাই চাইডেড ম্যাচে সমতা ফেরান। অবশ্য আগের ম্যাচে দুর্দান্ত কিছু সেইভ করা বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার ভুলের কারণেই গোলটি হয়েছে। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

এই ড্রয়ের ফলে দুই ম্যাচ থেকে ২ পয়েন্ট সংগ্রহ করেছে থাইল্যান্ড। প্রথম ম্যাচে তারা কাতারের সঙ্গে ড্র করেছে। দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশের সঙ্গেও ড্র করল তারা। শেষ ম্যাচে থাইল্যান্ড খেলবে উজবেকিস্তানের বিপক্ষে। অন্যদিকে বাংলাদেশ খেলবে কাতারের বিপক্ষে। শেষ ম্যাচে রোববার কাতারকে হারাতে পারলে প্রথমবারের মতো এশিয়ান গেমস ফুটবলের দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে লাল-সবুজের জার্সিধারীরা।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়