ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবায় চ্যাম্পিয়ন রাকিব

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ৩ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবায় চ্যাম্পিয়ন রাকিব

গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব

ক্রীড়া প্রতিবেদক : দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আয়োজিত, ‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৫’ শেষের পথে। শনিবার প্রতিযোগিতার নবম বা শেষ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে।

 

বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত এই প্রতিযোগিতার এক রাউন্ড আগেই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব। তিনি ৮ খেলায় পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে এক রাউন্ড আগেই শিরোপা নিশ্চিত করেছেন।

 

লিওনাইন চেস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এবং ফায়ার-সার্ভিসের মোহাম্মদ এনায়েত হোসেন সাড়ে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন। ৬ পয়েন্ট করে নিয়ে এদের পরেই রয়েছেন- ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন, ফিদে মাস্টার মোহাম্মদ জাবেদ, গোলাম মোস্তফা ভূঁইয়া, উতেন, মাহতাবউদ্দিন আহমেদ, আব্দুল্লাহ আল-সাইফ, আনিসুজ্জামান জুয়েল, ফয়সাল হোসেন, সুব্রত বিশ্বাস ও এস এম স্মরণ।

 

শুক্রবার দাবা কক্ষে অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের খেলায় রাকিব জাবেদকে, পরাগ মোস্তাফাকে, ইমন মতিউর রহমান মামুনকে, উতেন খন্দকার নজরে মাওলাকে, মাহতাব রবিউল ভূঁইয়াকে, সাইফ অভিক সরকারকে, সুব্রত মো. মুজিবুর রহমানকে এবং স্মরণ গোলাম রসুল ভূঁইয়াকে পরাজিত করেন। এনায়েত ফয়সালের সঙ্গে ড্র করেন।

 

আগামীকাল শনিবার সকাল ১০টা থেকে একই স্থানে নবম বা শেষ রাউন্ডের খেলা শুরু হবে। খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ জুলাই ২০১৫/আমিনুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়