ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটনের নতুন স্মার্টফোন বাজারে

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ৮ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটনের নতুন স্মার্টফোন বাজারে

ওয়ালটন প্রিমো জিএইচফোর স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ : নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন ৮ অক্টোবর বাজারে উন্মুক্ত করেছে স্বল্প মূল্যে আকর্ষণীয় ফিচারের নতুন স্মার্টফোন ‘প্রিমো জিএইচফোর’।

 

অ্যান্ড্রয়েডের নতুন ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে আইপিএস প্রযুক্তির ৫.০ ইঞ্চি স্ক্রিনের এফডব্লিউভিজিএ ডিসপ্লে। প্রসেসর হিসেবে রয়েছে ১.২ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০, মেমোরির ক্ষেত্রে রয়েছে ১ গিগাবাইট র‌্যাম, ৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।

 

ছবি তোলার ক্ষেত্রে প্রিমো জিএইচফোর স্মার্টফোনটিতে রয়েছে অটোফোকাস ও ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই প্রযুক্তির ৮ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা। ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে বিসিআই প্রযুক্তির ৩.২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। বিএসআই সেন্সর থাকায় কনট্রাস্ট রেশিও অনেক বেশি। ফলে পেছনে উজ্জ্বলতর আলো থাকলেও ছবির সাবজেক্টকে তা ক্ষতিগ্রস্ত করে না, পাওয়া যায় ঝকঝকে ছবি। এ ছাড়া স্মার্টফোনটিতে ফুল এইচডি (১০৮০পি) ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক সুবিধা রয়েছে।

 

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে হটস্পটসহ ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.০, মাইক্রো ইউএসবি পোর্ট এবং ওটিএ আপগ্রেড এনাবল সুবিধা। সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), লাইট এবং প্রক্সিমিটি সেন্সর।

 

ডুয়াল সিম, ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার এই হ্যান্ডসেটটির উভয় সিম স্লটেই থ্রিজি নেটওয়ার্ক ব্যবহার করা যাবে। এ ছাড়া স্মার্টফোনটিতে রয়েছে জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ২১৫০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি প্রভৃতি সুবিধা। স্মার্টফোনটি মাত্র ৮.০মিমি পুরুত্বের পাতলা ডিজাইনের, ফলে দেখতে খুবই আকর্ষণীয়।

 

এতসব ফিচারসমৃদ্ধ প্রিমো জিএইচফোর স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ৭ হাজার ২৯০ টাকায়। আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ার নম্বরে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে।

 

 


রাইজিংবিডি/ঢাকা/৮ অক্টোবর ২০১৫/ফিরোজ

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়