ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কক্সবাজারে শীর্ষ মানব পাচারকারী গ্রেফতার

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ৩ জুন ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কক্সবাজারে শীর্ষ মানব পাচারকারী গ্রেফতার

গ্রেফতার মানব পাচারকারী জিয়াউর

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার শহর থেকে জিয়াউর রহমান ওরফে কালা বদা (৩০) নামে শীর্ষ এক মানব পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

 

সাগরপথে পাচারের শিকার দুই যুবক থাইল্যান্ডের কারাগারে ১১ মাস জেল খেটে দেশে ফেরত আসার তিন মাস পর তাদের দেওয়া তথ্য মতে জিয়াউরকে গ্রেফতার করা হয়।

 

বুধবার রাত ১১টার দিকে কক্সবাজার শহরের ঝিলংজা পেতা সওদাগর পাড়া থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।জিয়াউর  সওদাগর পাড়ার আব্দুল হকের ছেলে।

 

গোপন সংবাদের ভিত্তিতে সওদাগর পাড়ায় অভিযান চালিয়ে সদর থানা পুলিশ তাকে গ্রেফতার করে বলে জানান ওসি (তদন্ত) বখতিয়ার উদ্দিন চৌধুরী।

 

ওসি বখতিয়ার জানান, জিয়াউর সংঘবদ্ধ পাচারকারী চক্রের সদস্য। তার বিরুদ্ধে মানবপাচারের অভিযোগে কক্সবাজার সদর থানায় একটি মামলা রয়েছে এবং কক্সবাজার আদালতে বিচারাধীন রয়েছে আরো একটি মামলা।

 

তিনি জানান, দেড়-বছর আগে আকাশপথে নিয়ে যাওয়ার কথা বলে জিয়াউর তারই এলাকার হাবিব উল্লাহ ও সুমন বড়ূয়া নামের দুই যুবককে সাগরপথে মালয়েশিয়ায় পাচার করে জনপ্রতি তিন লাখ টাকা করে আদায় করে। গ্রেফতারের সময় তার কাছ থেকে মুক্তিপণ আদায়ের দুটি দলিলও (স্ট্যাম্প) উদ্ধার করা হয়েছে।

 

ওসি আরো জানান, তাকে জিজ্ঞাসাবাদ করে মানবপাচারের সঙ্গে তার বাবা, মা ও মালয়েশিয়ায় অবস্থান করা এক মামা সংশ্লিষ্ট বলে জানা গেছে। ইতিপূর্বে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হবে।


 

 

 

রাইজিংবিডি/কক্সবাজার/৪ জুন ২০১৫/সুজাউদ্দিন রুবেল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়