ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ইসি নিয়ে রাষ্ট্রপতির উদ্যোগকে স্বাগত’

এনআর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ১২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ইসি নিয়ে রাষ্ট্রপতির উদ্যোগকে স্বাগত’

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বিএনপির আলোচনাকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

 

সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় শ্রমিক লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

 

আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে চতুর্থবারের মতো শ্রম ও জনশক্তি সম্পাদক হিসেবে হাবিবুর রহমান সিরাজ মনোনীত হওয়ায় এ সংবর্ধনার আয়োজন করে সংগঠনটি।

 

মাহবুব উল আলম হানিফ বলেন, রাষ্ট্রপতি তার সাংবিধানিক ক্ষমতাবলে নির্বাচন কমিশন গঠনসংক্রান্ত যেকোনো বিষয়ে যেকোনো রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করতে পারেন। এ কারণে তিনি ইতিমধ্যেই বিএনপিকে আমন্ত্রণ জানিয়েছেন। আমরা এটাকে স্বাগত জানাই।

 

হানিফ আরও বলেন, আমরা আশা করি রাষ্ট্রপতি সবার সঙ্গে আলোচনা করেই একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করবেন।

 

উল্লেখ্য, নতুন ইসি গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর পরামর্শ নিতে ১৮ ডিসেম্বর থেকে আলোচনা শুরু করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। ওই দিন বিএনপির সঙ্গে ইসি গঠন নিয়ে আলোচনা করবেন বলে সোমবার রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান।

 

বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য নয়, অধিকার অর্জনের জন্য আন্দোলন করছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে হানিফ বলেন, আমরা একটু আপনাদের জিজ্ঞেস করতে চাই, ২০০১-০৬ পর্যন্ত যখন রাষ্ট্রক্ষমতায় ছিলেন তখন জনগণের কোন অধিকারটুকু আপনারা দিয়েছিলেন? আপনারা কোন অধিকার প্রয়োগ করেছিলেন? আপনারা দেশকে কী উপহার দিয়েছিলেন, তা কিন্তু দেশবাসী দেখেছে?

 

সেই ৫ বছর আপনাদের অর্জন একেবারে যে ছিল না, তা বলতে চাই না। আপনাদেরও অর্জন ছিল।  এই অর্জন হলো ৫ বছরে বাংলাদেশকে দুর্নীতিতে বারবার বিশ্বচ্যাম্পিয়ন করা। সরকারের মধ্যে সরকার ‘হাওয়া ভবন’ সৃষ্টি করে কমিশন এবং দুর্নীতিতে কয়েকবার বিশ্ব তকমার কলঙ্ক দেওয়া। এগুলোই আপনাদের অর্জন ছিল। আপনারা কি ভুলে গেছেন? দেশবাসী কিন্তু ভুলে নাই। এখন কোন অধিকারের কথা বলেন মির্জা ফখরুল সাহেবরা বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

 

মাহবুব উল আলম হানিফ আরও বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে আপনাদের অংশগ্রহণের জন্য আমাদের নেত্রী শেখ হাসিনা আহ্বান জানাল। আপনার নেত্রীকে টেলিফোন করলেন সংলাপ করার জন্য। আপনার নেত্রী খালেদা জিয়া আমাদের নেত্রী ও প্রধানমন্ত্রীর সঙ্গে আপত্তিমূলক কথা বললেন।

 

ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে হানিফ বলেন, আমাদের বিশ্বাস দেশের জনগণ শেখ হাসিনার পাশে আছে। আগামী যেকোনো নির্বাচনেও জনগণ আপনাদের আঁস্তাকুড়ে নিক্ষেপ করবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৬/এনআর/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়