ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কাউন্সিল নিয়ে ‘ষড়যন্ত্র’ সফল হবে না : নোমান

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ৭ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাউন্সিল নিয়ে ‘ষড়যন্ত্র’ সফল হবে না : নোমান

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ষষ্ঠ কাউন্সিল নিয়ে সরকার ‘ষড়যন্ত্র’ করছে দাবি করে দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, ‘কাউন্সিল সফল হবেই, কোনো ষড়যন্ত্রই সফল হবে না।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহার দাবিতে রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী তাঁতী দল এর আয়োজন করে।

কাউন্সিলের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি হবে এবং সেই নেতৃত্বের মাধ্যমেই আন্দোলন করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন নোমান।

সরকার বিএনপির কাউন্সল সুষ্ঠুভাবে সম্পন্ন করার সুযোগ দিতে চায় না বলেও এ সময় অভিযোগ করেন তিনি।

খালেদা জিয়াকে ভয় পায় বলেই সরকার তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দিয়েছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, মামলা দিয়ে তাকে (খালেদা জিয়া) রাজনীতি থেকে দূরে রাখতে চায়।

‘কিন্তু সরকারকে মনে রাখতে হবে, জনগণের বিরুদ্ধে গিয়ে কোনো স্বৈরাচারি সরকারই ক্ষমতায় টিকে থাকতে পারেনি। আইয়ুব খান, ইয়াহিয়া, এরশাদ জনগণের কাছে পরাজিত হয়েছে; শেখ হাসিনাও পরাজিত হবেন।’

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন ইসলাম খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আযম খান, বিএনপির যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তাতী দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।





রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৬/রেজা/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়