ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কারখানা খুলে দিতে অর্ডিনাল ফ্যাশনের ৫ দফা

নাসির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৮, ১২ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কারখানা খুলে দিতে অর্ডিনাল ফ্যাশনের ৫ দফা

নিজস্ব প্রতিবেদক : বিজিএমইএর সদস্য অর্ডিনাল ফ্যাশন লিমিটেড কারখানা অবিলম্বে খুলে না দিলে বিজিএমইএ ভবন, কারখানা ঘেরাওসহ পাঁচ দফা কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ বস্ত্র ও পোশাকশিল্প শ্রমিক লীগ।

বুধবার জাতীয় প্রেসক্লাবের ছোট মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে বক্তারা জানান, গত ১ আগস্ট সম্পূর্ণ বেআইনিভাবে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ না করে কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়। কারখানাটিতে প্রায় ৩৫০ জন শ্রমিক কাজ করে। কারখানাটি বন্ধ করে দেওয়ার কারণে একদিকে যেমন চাকরির অনিশ্চয়তা, অন্যদিকে বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন শ্রমিকরা।

বক্তারা বলেন, ‘ঈদুল আজহার পূর্বে এবং জাতীয় শোকের মাসে গার্মেন্টস বন্ধ করে দিয়ে শ্রমিকদের রাস্তায় নামানো তথা উসকানি দেওয়ার শামিল। আমরা মনে করছি যে, গার্মেন্টস শিল্পে উত্তেজনা সৃষ্টি করতে মালিকেরা গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।’

এ সময় অর্ডিনাল ফ্যাশনের পক্ষ থেকে মো. হামিদ ও ফাতেমা আক্তার পাঁচ দফা কর্মসূচি ঘোষণা করেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- আগামী ১৬ আগস্টের মধ্যে কারখানা খুলে না দিলে ১৭ আগস্ট থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন, আশুলিয়া অঞ্চলে শ্রমিক ধর্মঘট পালন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জেড এম কামরুল আনাম, মরিয়ম আক্তার, সারওয়ার হোসেন, আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

 


রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৫/নাসির/সাইফুল/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়