ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কালিকাণ্ডে ৬ শিবসেনা কর্মী আটক

রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ১২ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কালিকাণ্ডে ৬ শিবসেনা কর্মী আটক

আন্তর্জাতিক ডেস্ক : বিজেপির সাবেক নেতা সুধীন্দ্র কুলকার্নির মুখে আলকাতরা ও কালি লেপন করে দেওয়ার ঘটনায় ভারতের উগ্র হিন্দুত্ববাদী দল শিবসেনার ছয় কর্মীকে আটক করেছে মুম্বাই পুলিশ। কুলকার্নি পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী খুরশিদ কাসুরির একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠানের আয়োজক ছিল।

 

সোমবার অনুষ্ঠান শুরুর আগে শিবসেনা কর্মীরা কুলকার্নির গাড়ি আটকে রেখে তার মুখে কালি ও আলকাতরা মাখিয়ে দেয়। ওই অবস্থাতেই তিনি বইটির প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত হন।

 

আটককৃতরা হলেন, গজানন পাতিল, দিনেশ প্রসাদ, অশোক বাগমারে, প্রকাশ হুসবে, সমাধান যুজদাব ও ভেঙ্কাটেশ নায়ার।

 

সুধীন্দ্র কুলকার্নির মুখে কালি লেপনের ঘটনায় ভারতজুড়ে নিন্দার ঝড় উঠেছে। এ ঘটনায় নিন্দা জানিয়েছেন বিজেপির প্রবীন নেতা লালকৃষ্ণ আদভানিও।

 

শিবসেনা এই ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছে। তবে এর সাফাই গেয়ে শিবসেনার এক নেতা সঞ্জয় রাউত বলেছেন, কালি লেপন খুবই ছোট গণতান্ত্রিক প্রতিবাদ। যারা এই ঘটনার জন্য খুব দুঃখ পেয়েছেন, তারা কল্পনা করুন তো- আমাদের নিহত সেনাদের শরীর থেকে রক্ত ঝরছে। ওটা আসলে কালি নয়; আমাদের সেনাদের রক্ত।’

 

ওই ঘটনার পর মুম্বাইয়ের নেহেরু সেন্টারে কঠোর নিরাপত্তার মধ্যে কাসুরির ‘নেইদার এ হক, নর এ ডাভ- এন ইনসাইডার অ্যাকাউন্ট অব পাকিস্তানস ফরেন পলিসি’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠান হয়।

 

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফারনাবিস ওই ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন, ‘আমরা কাসুরিকে গ্রহণ না-ই করতে পারি। তার মানে এই নয়, আমরা দেশটাকে অসহিষ্ণু রাষ্ট্রের দিকে নিয়ে যাব। যারাই এই কা- ঘটিয়েছে, তারা আমাদের দেশকে নিন্দার মধ্যে ফেলে দিয়েছে। কারো মুখে কালি মাখানো ছাড়াও প্রতিবাদের আরো ভিন্ন উপায় আছে।’

 

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৫/রহমান 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়