ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোমেনের কারণে বাগেরহাটে সরকারি ছুটি বাতিল

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৩, ৩০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোমেনের কারণে বাগেরহাটে সরকারি ছুটি বাতিল

বাগেরহাট প্রতিনিধি : ঘূর্ণিঝড়ের কোমেন মোকাবিলায় সম্ভাব্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বাগেরহাটের প্রশাসন। দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে জেলার ২০৭টি সাইক্লোন সেল্টার। বাতিল করা হয়েছে সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি।

বৃহস্পতিবার সকালে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বেলা সাড়ে ১১টায় সভা শেষে মো. শফিকুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, সার্বক্ষণিক দুর্যোগ প্রস্তুতি মনিটরিং এর জন্য জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। মাইকিং করে জেলা উপকূলীয় উপজেলা শরণখোলা, মোরেলগঞ্জ, রামপাল ও মংলা এলাকায় জন সাধারণকে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হচ্ছে।

প্রতিটি উপজেলায় প্রস্তুত রাখা হয়েছে মেডিকেল টিম ও স্বেচ্ছাসেবকদের। এ ছাড়া উপজেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করে তাদের কর্মস্থলে থাকতে বলা হয়েছে।

সভায় রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিব কুমার রায় বলেন, এখনো রোদ্রজ্জল আবহাওয়া থাকায় সকলে আশ্রয় কেন্দ্রে আসতে চাইছে না। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকলকে সতর্ক অবস্থায় প্রস্তুত থকতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড়টি উপকূলের দিকে আরো অগ্রসর হলে ঝুকিপূর্ণ সকলে সরিয়ে নেওয়া হবে।

সভায় জেলা প্রশাসন ও সকল সরকারি-বেসকরকারি দফতরে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাতে ভারী বর্ষণ হলেও বৃহস্পতিবার সকাল থেকে এই প্রতিবেদন ( বেলা সাড়ে ১২টা) লেখা পর্যন্ত বাগেরহাট জেলায় মেঘাচ্ছন গুমোট আবহাওয়া বিরাজ করছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জে সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. কামাল উদ্দিন বলেন, সাগরে অবস্থানরত সকল মাছ ধরা ট্রলার ও নৌকা সুন্দরবনের নদী ও খালে নিরাপদ আশ্রয় নিয়েছে। এদিকে মংলাসহ উপকূলে আবহাওয়া দফতরের জরি করা ৫ নম্বর বিপদ সংকেত বলবৎ রয়েছে।


 


রাইজিংবিডি/বাগেরহাট/৩০ জুলাই ২০১৫/আলী আকবর টুটুল/রণজিৎ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়