ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ক্রেডিট কার্ডে ২ বছর ফ্রি সেবা দিচ্ছে এনআরবিসি ব্যাংক

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২১, ২৭ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রেডিট কার্ডে ২ বছর ফ্রি সেবা দিচ্ছে এনআরবিসি ব্যাংক

অর্থনৈতিক প্রতিবেদক : এনআরবি কমার্শিয়াল ব্যাংক থেকে ক্রেডিট কার্ড সংগ্রহ করলে গ্রাহক দুই বছর ফ্রি সেবা নিতে পারবেন।

 

প্রথম বছর কোনো ফি ছাড়াই গ্রাহক লেনদেন করতে পারবেন। পরের বছর ১৫ বার এই ক্রেডিট কার্ড দিয়ে কেনাকাটা করলেও কোনো ফি লাগবে না।

 

শুক্রবার বাংলা একাডেমিতে ব্যাংকিং মেলার চতুর্থ দিনে এ তথ্য জানান মার্কেটিং অ্যাসোসিয়েট আদনান হোসেন।

 

তিনি জানান, আমাদের তিনটি ক্রেডিট কার্ড রয়েছে। এগুলো হলো- ভিসা ক্লাসিক ক্রেডিট কার্ড। এ কার্ড দিয়ে দেশে বিদেশি যেকোনো এটিএম বুথ থেকে ৩০ হাজার টাকা থেকে ১ লাখ টাকা পর্যন্ত উঠাতে পারবেন। ভিসা গোল্ড ক্রেডিট কার্ড। এ কার্ড দিয়ে ১ লাখ টাকা থেকে ৩ লাখ টাকা পর্যন্ত উঠাতে পারবেন। আর ভিসা প্লাটিনাম ক্রেডিট কার্ড দিয়ে ৩ থেকে ৫ লাখ টাকা পর্যন্ত উঠাতে পারবেন। এছাড়া রয়েছে, স্টুডেন্ট কার্ড, ট্রিটমেন্ট কার্ড, হজ কার্ড এবং ভার্চুয়াল কার্ড।

 

তিনি আরো জানান, ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য রয়েছে ডিলার ঋণ সুবিধা। যেখানে নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার ভিত্তিতে ঋণ দেওয়া হচ্ছে। এছাড়া রয়েছে এজেন্ট ব্যাংকিংয়ের সুবিধা। দেশের যে সমস্ত এলাকায় এনআরবিসির কোনো শাখা নেই, সে সব এলাকায় এজেন্টদের মাধ্যমে গ্রাহকদের ঋণ সুবিধা দেওয়া হচ্ছে।

 

২০১৩ সালের ২ এপ্রিল প্রতিষ্ঠিত ব্যাংকটির মোট জনবল রয়েছে ৪৫৪ জন। শাখার সংখ্যা গ্রাম ও শহর মিলে ৫৪টি। গ্রাহক সংখ্যা ৫৮ হাজার ৯২ জন এবং ইন্টারনেট গ্রাহক গ্রাহক ৮৬৫ জন।

 

প্রসঙ্গত, কেন্দ্রীয় ব্যাংকের আয়োজনে মঙ্গলবার থেকে শুরু হওয়া পাঁচ দিনব্যাপি মেলা চলবে শনিবার (২৮ নভেম্বর) পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে, যা সর্বসাধারণের জন্য উন্মুক্ত।

 

মেলায় কেন্দ্রীয় ব্যাংক ছাড়াও দেশি-বিদেশি ৫৬টি ব্যাংক, ৬টি আর্থিক প্রতিষ্ঠান ও ৭টি আর্থিক সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। দর্শণার্থীদের জন্য মেলায় বাংলাদেশ ব্যাংকের আর্থিক শিক্ষা, টাকা জাদুঘর, বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস (টাকা তৈরির মেশিন), বিভিন্ন প্রকাশনা, স্মারক মুদ্রা ও নোট ক্রয়, জনসাধারণের জন্য সেবা ও অভিযোগ কেন্দ্র খোলা রয়েছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ নভেম্বর ২০১৫/মামুন/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়