ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ক্ষমা চাইলেন ‘দঙ্গল’ অভিনেত্রী জাইরা

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৭, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্ষমা চাইলেন ‘দঙ্গল’ অভিনেত্রী জাইরা

জাইরা ওয়াসিম

বিনোদন ডেস্ক : ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত সাড়া জাগানো বলিউড সিনেমা দঙ্গল। সিনেমাটিতে আমিরের মেয়ে গীতা ফোগাটের কিশোরী বয়সের চরিত্রে অভিনয় করেছেন জাইরা ওয়াসিম। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করে বিদ্রূপের শিকার হন এ অভিনেত্রী। পরবর্তীতে বিষয়টিতে ক্ষমাও চেয়েছেন তিনি।

জাইরা ওয়াসিমের বাড়ি জন্মু-কাশ্মিরে। দঙ্গল সিনেমার মাধ্যমে রাতারাতি তারকা হয়ে যাওয়া এ অভিনেত্রী গত ১৪ জানুয়ারি জম্মু-কাশ্মিরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে দেখা করেন। পরবর্তীতে সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন তিনি। এরপর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে ঘিরে নানারকম বিদ্রূপ ও এ কাজের সমালোচনা করা হয়।  অনেকেই একজন কাশ্মিরী বালিকা হিসেবে তার স্বাধীনতার সীমা লঙ্ঘন না করার জন্য তাকে বলেছেন।

গত বছর জুলাইয়ে ভারতীয় সৈন্যদের গুলিতে জঙ্গি কমান্ডার বুরহান ওয়ানি মৃত্যুবরণ করলে সেখানে ভারত বিরোধী আন্দোলন শুরু হয়। এরপর থেকে সেখানকার পরিস্থিতি অস্থির হয়ে ওঠে। এমন অবস্থায় সেখানকার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়টি অনেকে ঠিকভাবে দেখে নি। এমনকি এ জন্য বিশেষ একটি সংগঠনের হুমকিও নাকি পেয়েছেন এ অভিনেত্রী।


গতকাল ১৬ জানুয়ারি আগের পোস্টটি মুছে ফেলে মেহবুব মুফতির সঙ্গে দেখা করার জন্য ক্ষমা চান জাইরা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্টে তিনি লিখেছেন, ‘আমি জানি সম্প্রতি আমি যে কাজ করেছি অথবা যার সঙ্গে দেখা করেছি এ জন্য অনেকেই আমার ওপর নারাজ হয়েছেন। যাদের অনিচ্ছাকৃতভাবে কষ্ট দিয়েছি, আমি তাদের কাছে ক্ষমা চাইছি। বিশেষ করে গত ছয় মাস ধরে কাশ্মিরে যে ঘটনা ঘটছে সেদিক বিবেচনা করে আমি তাদের আবেগ বুঝি।’

তিনি আরো বলেন, ‘আমি আশা করছি, সবাই বুঝবে আমি এখনো সেই ১৬ বছরের কিশোরী রয়েছি এবং আমার সঙ্গে তেমন আচরণই করবেন। আমি যা করেছি এ জন্য আমি দুঃখিত। সবাই আমাকে ক্ষমা করবেন।’

জাইরা জানান, কারো ভয়ে বা নির্দেশে তিনি ক্ষমা চান নি। তার কারণে কেউ যেন আঘাত না পান এ জন্যই ক্ষমা চেয়েছেন তিনি। বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করার জন্য মিডিয়াসহ সকলের কাছে অনুরোধ করেন জাইরা। এদিকে এ বিষয়ে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি এবং বলিউড তারকারা এ অভিনেত্রীর পাশে দাঁড়িয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৭/মারুফ/শান্ত    

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়