ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খুলনার সাংবাদিক মানিক সাহা হত্যার ১৩তম বার্ষিকী আজ

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৬, ১৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনার সাংবাদিক মানিক সাহা হত্যার ১৩তম বার্ষিকী আজ

সাংবাদিক মানিক চন্দ্র সাহা

নিজস্ব প্রতিবেদক, খুলনা : একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক এবং খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সংবাদের ব্যুরো প্রধান মানিক চন্দ্র সাহা হত্যার ১৩তম বার্ষিকী আজ।

এ উপলক্ষে খুলনায় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। খুলনা প্রেসক্লাব এ উপলক্ষে বেলা ১০টা ৫০ মিনিটে শহীদ সাংবাদিক স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ এবং বেলা ১১টায় ক্লাবের মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে। এতে বক্তৃতা করেন প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব ও সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়।

খুলনা জেলা ছাত্র ইউনিয়নের উদ্যোগে আজ বেলা সাড়ে ৩টায় অফিস চত্বরে আলোচনা সভা এবং সন্ধ্যা ৬টায় প্রেসক্লাব চত্বরে শহীদ সাংবাদিক স্মৃতিস্তম্ভে সহস্র প্রদীপ প্রজ্বালন ও অগ্নিশপথ কর্মসূচি রয়েছে।

উল্লেখ্য, ২০০৪ সালের ১৫ জানুয়ারি খুলনা প্রেসক্লাবের অদূরে ছোট মির্জাপুরে দুর্বৃত্তদের বোমা হামলায় নিহত হন সাংবাদিক মানিক সাহা। ঘটনার দুদিন পর ১৭ জানুয়ারি  খুলনা সদর থানার তৎকালীন এসআই রণজিৎ কুমার দাস বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। গত বছরের ৩০ নভেম্বর আলোচিত এ মামলার রায় ঘোষণা করা হয়। রায়ে ৯ চরমপন্থি ক্যাডারের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ডের আদেশ দেন খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার।

 

 


রাইজিংবিডি/খুলনা /১৫ জানুয়ারি ২০১৭ /মুহাম্মদ নূরুজ্জামান/টিপু/ এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়