ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খুলনায় নির্যাতনের শিকার মেডিক্যাল ভর্তিচ্ছু ছাত্রী

নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ১৯ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় নির্যাতনের শিকার মেডিক্যাল ভর্তিচ্ছু ছাত্রী

নির্যাতনের শিকার কলেজছাত্রী আইমানা হাফিজ জিনিয়া

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় সম্পত্তি নিয়ে বিরোধের জেরে আপন চাচার হাতে নির্যাতনের শিকার হয়েছেন আইমানা হাফিজ জিনিয়া (১৭) নামে মেডিক্যালে ভর্তিচ্ছু এক ছাত্রী।

 

হাত-পা বেঁধে কাচি (কাপড় কাটার) দিয়ে তার মাথা ও চোখে আঘাত করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

নির্যাতনের রোমহর্ষক এ ঘটনা মঙ্গলবার রাতে নগরীর মুন্সিপাড়া এলাকায় ঘটে।

 

নির্যাতনের শিকার ছাত্রীর মামা মোল্লা আব্দুর রহীম জানান, সম্পত্তি নিয়ে জিনিয়ার বাবা হাফিজুর রহমান চুন্নুর সঙ্গে তারই সহোদর মিজানুর রহমান লাবুর বিরোধ রয়েছে।

 

বিরোধের জের ধরে লাবু তার ভাই চুন্নুকে নগরীর গগন বাবু রোডের পৈত্রিক বাড়ি থেকেও বের করে দেয়। এ কারণে চুন্নু পরিবার-পরিজন নিয়ে মুন্সিপাড়া প্রথম লেনস্থ শাহাবুদ্দিনের বাড়িতে ভাড়া থাকেন। এরপরও বিরোধ মেটেনি।

 

তিনি অভিযোগ করেন, এরই মধ্যে মঙ্গলবার রাত ৮টার দিকে হঠাৎ করে মিজানুর রহমান নান্নু তার ভাই চুন্নুর মুন্সিপাড়াস্থ ভাড়া বাসায় যান। তখন চুন্নুর মেয়ে আইমানা হাফিজ জিনিয়া বাড়িতে ছিল, অন্য সবাই বাইরে ছিল।

 

এ সময় চাচা নান্নু তার ভাইজি জিনিয়ার সঙ্গে তর্ক-বিতর্কে জড়িয়ে পড়ে। একপর্যায়ে ঘরের দরজা লাগিয়ে সে জিনিয়ার হাত-পা বেঁধে কাচি দিয়ে তার মাথা ও চোখসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। তার চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এলে নান্নু দ্রুত পালিয়ে যায়।

 

খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে প্রথমে খুলনা জেনারেল হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি হলে রাতেই তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তিনি হাসপাতালের চতুর্থ তলায় মহিলা ওয়ার্ডের ১৭নং বেডে চিকিৎসাধীন।

 

জিনিয়া খুলনার মজিদ মেমোরিয়াল সিটি কলেজ থেকে এইচএসসি পাস করেছে। তিনি মেডিক্যাল কলেজে ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

 

এদিকে খবর পেয়ে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, খুলনা ইউনিটের একটি টিম হাসপাতালে জিনিয়াকে দেখতে যায়। সংগঠনের জেলা কো-অর্ডিনেটর মোমিনুল ইসলাম জানান, এ ঘটনায় নির্যাতিত জিনিয়ার মা হাসিনা আক্তার বাদী হয়ে খুলনা থানায় মামলার প্রস্তুতি নিয়েছেন। তাকে আইনি সহায়তা দেওয়া হবে।

 

তবে ঘটনা জানেন না বলে জানিয়েছেন খুলনা সদর থানার অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস। তিনি বলেন, এ বিষয়ে থানায় অভিযোগ নিয়ে আসলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

 

 

 

রাইজিংবিডি/খুলনা/১৯ আগস্ট ২০১৫/নূরুজ্জামান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়