ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গণতন্ত্র ফিরিয়ে আনা বিএনপির চ্যালেঞ্জ : মওদুদ

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪২, ৩০ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণতন্ত্র ফিরিয়ে আনা বিএনপির চ্যালেঞ্জ : মওদুদ

ব্যারিস্টার মওদুদ আহমদ

নিজস্ব প্রতিবেদক : দেশে গণতন্ত্রের সংকট চলছে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, এই সংকট উত্তরণ করে গণতন্ত্র ফিরিয়ে আনাই এই মুহূর্তে বিএনপির জন্য বড় চ্যালেঞ্জ।

 

দলের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম শাহাদতবার্ষিকীতে রাজধানীর শেরেবাংলা নগরে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের আগে উপস্থিত গণমাধ্যমের কাছে এ কথা বলেন তিনি।

 

মওদুদ আহমদ বলেন, জিয়াউর রহমানের আদর্শে পরিচ্ছন্ন রাজনীতির মাধ্যমে দলকে পুনর্গঠন করবে বিএনপি।

 

তিনি বলেন, ‘৭ নভেম্বর সিপাহি বিপ্লবের মাধ্যমে ক্ষমতায় এসে শহীদ জিয়া ১৯ দফার মাধ্যমে বিএনপি প্রতিষ্ঠিত করেছিলেন। তিনি সংবাদপত্রের স্বাধীনতা দিয়ে গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করেছিলেন। বিএনপি চরম ডানপন্থি দল হবে না। একটি উদারপন্থি প্রগতিশীল দল হবে, এটা আমাদের মনে রাখতে হবে।’

 

গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে উল্লেখ করে বিএনপির শীর্ষ এই নেতা বলেন, ‘যদি জিয়াউর রহমানের আদর্শকে সামনের দিকে এনে দলকে পরিচ্ছন্ন করে মানুষের কাছে তুলে ধরতে পারি, তাহলে আমরা দেশের সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারব।’

 

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শাহজাহান ওমর, যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৫/রেজা/সাইফুল/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়