ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ট্রাস্পের পদত্যাগ দাবিতে চিরকুট দিলেন মাইকেল মুর

শাহেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ১৩ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাস্পের পদত্যাগ দাবিতে চিরকুট দিলেন মাইকেল মুর

আন্তর্জাতিক ডেস্ক : বিখ্যাত তথ্যচিত্র নির্মাতা মাইকেল মুর যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পদ থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তার কাছে চিরকুট পাঠিয়েছেন। শনিবার বিকেলে ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারে যেয়ে এ চিরকুট দিয়ে এসেছেন তিনি।

 

মাইকের মুর উদারপন্থী তথ্যচিত্র নির্মাতা হিসেবে পরিচিত। ট্রাম্পের সমালোচক হলেও নির্বাচনের আগে তিনি বলেছিলেন, রিপাবলিকান প্রার্থীরাই প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা বেশি। নির্বাচনের আগে ‘মাইকেল মুর ইন ট্রাম্পল্যান্ড’ শিরোণামে একটি তথ্যচিত্র প্রকাশ করেছিলেন তিনি। এতে রিপাবলিকান দলের এই প্রার্থীর ব্যাপক সমালোচনা করা হয়েছিল।

 

স্থানীয় সময় শনিবার বিকেলে হাতে একটি স্মার্টফোন ও পেছনে ক্যামেরাসহ ক্রুদের নিয়ে নিউ ইয়র্কের ম্যানহাটনে ট্রাম্প টাওয়ারের সামনে উপস্থিত হন মুর। ফেসবুক লাইভের মাধ্যমে এই ট্রাম্প টাওয়ার পরিদর্শন সম্প্রচার শুরু করেন তিনি। সবাইকে নিয়ে টাওয়ারের চতুর্থ তলায় ওঠেন মুর। সেখানে সিক্রেট সার্ভিসের এজেন্টদের তিনি জানান, ট্রাম্পের সঙ্গে তিনি দেখা করতে এসেছেন। তবে এজেন্টরা তাকে ট্রাম্পের সঙ্গে দেখা করার কোনো সুযোগ না দিয়েই ফিরিয়ে দেয়। ভবন থেকে বের হয়ে মুর সাংবাদিকদের জানান, তিনি এজেন্টদের কাছে একটি চিরকুট দিয়ে এসেছেন এবং তারা জানিয়েছে এটি ট্রাম্পের কাছে পৌঁছে দেয়া হবে।

 

পরে এক টুইটে মুর লেখেন, ‘আমি ট্রাম্প টাওয়ারে প্রবেশ করতে পেরেছিলাম এবং তাকে একটি বার্তা দিয়ে এসেছি। এতে লেখা ছিল তুমি হেরে গেছ, সরে দাঁড়াও। সিক্রেট এজেন্টরা আমার লেখা নোট নিয়েছে এবং তাকে দিতে গিয়েছে।’

 

ট্রাম্প টাওয়ারে প্রবেশর সময় মুরের পরণে ছিল স্যান ফ্রান্সিসকো ‘ফরটিনাইনারস’ বেসবল ক্যাপ ও কালো সোয়েটার, যেটির নামনে সেফটি পিন আটকানো ছিল। পরে মুর ব্যাখ্যা দেন, সংখ্যালঘু জনগোষ্ঠীর প্রতি সমর্থন জানাতে তিনি ওই পোশাক পরেছিলেন। দুপুর ১টা ১০ মিনিটে টাওয়ারের লবিতে মুর প্রবেশ করলে সেখানে ‘শোরগোল’ তৈরি হয়। এসময় তার পেছনে কয়েকজন সাংবাদিক ও আলোকচিত্রী জড়ো হন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ নভেম্বর ২০১৬/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়