ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পর্দায় তাদের প্রথম চুমু

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৬, ২৩ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পর্দায় তাদের প্রথম চুমু

ছবির কোলাজ

বিনোদন ডেস্ক : বলিউডের প্রায় সব রোমান্টিক সিনেমাতেই এখন চুম্বন দৃশ্য দেখা যায়। সম্প্রতি ২৫ বছরের অভিনয় ক্যারিয়ারে শিবে সিনেমায় এরিকা করের সঙ্গে প্রথমবারের মতো সরাসরি চুমুতে দেখা গেছে অজয় দেবগনকে।

 

বলিউডে এমন অনেক অভিনেতা রয়েছেন যারা তাদের ক্যারিয়ারের প্রথম দিকে হয়তো পর্দায় চুমুর দৃশ্য করেননি। কিন্তু পরবর্তীতে এসে ঠিকই নায়িকার সঙ্গে ঠোঁটে ঠোঁট মিলিয়েছেন।

 

বলিউডের দশ অভিনেতার পর্দায় প্রথম চুমু নিয়ে আমাদের আজকের এই প্রতিবেদন।

 

 

অমিতাভ বচ্চন (ব্ল্যাক) : ক্যারিয়ারের প্রথম দিকে কোনো নায়িকাকে চুমু খেতে দেখা যায়নি অমিতাভ বচ্চনকে। এ অভিনেতা ষাট বছর বয়সে এসে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘ব্ল্যাক’ সিনেমায় রাণী মুখার্জিকে প্রথমবার চুমু খেয়েছিলেন। পরবর্তীতে রাম গোপাল ভার্মার ‘নিঃশব্দ’ সিনেমায় জিয়া খানকে চুমু খেয়ে বিতর্কিত হয়েছিলেন বিগ বি।

 

 

অজয় দেবগন (শিবে) : ২৫ বছর অভিনয় ক্যারিয়ারে এর আগে ‘খাকি সিনেমায় ঐশ্বরিয়া রাই বচ্চন, ‘ওমকারা সিনেমায় কারিনা কাপুর এবং ‘ইউমিঅউরহাম সিনেমায় কাজলের সঙ্গে চুমুর দৃশ্যে দেখা গেলেও এবারই প্রথম কোনো অভিনেত্রীর সঙ্গে লিপ লক করতে দেখা গেছে অজয়কে। দেখা যাক শিবে সিনেমায় এমন কী রয়েছে যার জন্য এতদিনের ‘নন কিসার’ তকমাটা ভেঙে ফেললেন অজয়।

 

 

শাহরুখ খান (জাব তক হ্যায় জান) : ‘মায়া মেমসাব’ সিনেমায় দীপা সাহিকে প্রথম চুমু খেয়েছিলেন শাহরুখ খান। কিন্তু পরবর্তীতে দৃশ্যটি বাদ দেওয়া হয়। তবে তারপরও যতটুকু অবশিষ্ট ছিল সেই দৃশ্যটিও বেশ উত্তেজক ছিল। পর্দায় শাহরুখের প্রথম চুমু হিসেবে ধরা হয় ক্যাটরিনা কাইফের সঙ্গে যশ রাজের ‘জাব তক হ্যায় জান’ সিনেমায় চুম্বন দৃশ্যগুলোকে। সিনেমায় ‘বার বার দেখো’ গানটিতে অভিনেত্রীর সঙ্গে তিনবার চুম্বন দৃশ্যে দেখা গেছে শাহরুখকে।

 

 

অক্ষয় কুমার (সুগন্ধ) : সাম্প্রতিক সময়ে অক্ষয় কুমারকে নায়িকাদের সঙ্গে চুম্বন দৃশ্যে দেখা যায় না। এমনকি ‘রুস্তম’ সিনেমায় ইলিয়েনার ডিক্রুজের সঙ্গে একটি চুম্বন দৃশ্যও বাদ দিয়েছেন তিনি। কিন্তু অভিনয় ক্যারিয়ারের প্রথম দিকে এ ব্যাপারে তার কোনো বাধা ছিল না। এ অভিনেতা নায়ক হিসেবে তার প্রথম সিনেমা ‘সুগন্ধ’-তে নায়িকা শান্তি প্রিয়াকে চুমু খেয়েছিলেন।

 

 

. আমির খান (হোলি) : বলিউডের খান ত্রয়ী শাহরুখ, সালমান এবং আমিরের মধ্যে একমাত্র আমির খানেরই পর্দায় চুমু নিয়ে কোনো আপত্তি নেই। শেষবার ‘ধুম-থ্রি’ সিনেমায় ক্যাটরিনা কাইফের সঙ্গে চুম্বন দৃশ্যে দেখা যায় তাকে। পর্দায় এ অভিনেতার প্রথম চুমু প্রথম সিনেমায়। মজার বিষয় হলো সেটি ‘কেয়ামত সে কেয়ামত তক’ নয়। যুবক বয়সে তার প্রথম সিনেমা কেতন মেহতার ‘হোলি’।  এতেই টিভি অভিনেত্রী কিতু গিরওয়ানির সঙ্গে চুম্বন দৃশ্যে দেখা গিয়েছিল আমির খানকে।

 

 

শহিদ কাপুর (জাব উই মিট) : ব্রেকআপের আগে শহিদ কাপুর এবং কারিনা কাপুর বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। কিন্তু ব্রেকআপের পর এ জুটির প্রথমবার সিনেমা ‘জাব উই মিট’-এ পর্দায় চুম্বন দৃশ্যে দেখা যায় তাদের। এটিই ছিল শহিদের পর্দায় প্রথম চুমু। পরবর্তী ‘বদমাস কোম্পানি’, ‘কামিনে’, ‘হায়দার’সহ কয়েকটি সিনেমায় চুম্বন দৃশ্যে দেখা গেছে তাকে।

 

 

হৃতিক রোশান (কাহো না পেয়ার হ্যায়) : অভিষেক সিনেমাতেই অভিনেত্রী আমিশা প্যাটেলের সঙ্গে চুম্বন দৃশ্যে দেখা গেছে হৃতিককে। সিনেমায় নির্জন একটি দ্বীপে আমিশাকে চুমু খেয়েছিলেন এ অভিনেতা। তবে এ অভিনেতার সবচেয়ে আবেগঘন চুমু ছিল ‘ধুম-টু’ সিনেমায় ঐশ্বরিয়ার রাই বচ্চনের সঙ্গে তার চুম্বন দৃশ্যটি।

 

 

রণবীর কাপুর (বচনা অ্যায় হাসিনো) : প্রথম সিনেমা ‘সাওয়ারিয়া’তে সোনম কাপুরকে চুমু না খেলেও দ্বিতীয় সিনেমা ‘বচনা অ্যায় হাসিনো’ তে তিন আবেদনময়ী অভিনেত্রীকে চুমু খেয়েছেন তিনি। সিনেমায় তার প্রথম চুমু মিনিশা লাম্বার সঙ্গে। দ্বিতীয়টি লিফটের ভেতর বিপাশা বসুর সঙ্গে এবং তৃতীয়টি দীপিকা পাড়ুকোনের সঙ্গে।

 

 

রণবীর সিং (ব্যান্ড বাজা বারাত) : বলিউডের উঠতি অভিনেতাদের মধ্যে রণবীর সিং অন্যতম। কোনো কিছুতেই বাধা নেই এ অভিনেতার। এমনকি কনডমের বিজ্ঞাপনেও না করেন না তিনি। তার প্রথম সিনেমা ‘ব্যান্ড বাজা বারাত’-এ আনুশকা শর্মার সঙ্গে তার চুমু বলিউডে অনেক আলোচনার জন্ম দিয়েছিল।

 

 

সিদ্ধার্থ মালহোত্রা (স্টুডেন্ট অব দ্য ইয়ার) : সিদ্ধার্থ মালহোত্রা, আলিয়া ভাট এবং বরুন ধাওয়ানের অভিষেক হয় ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমার মাধ্যমে। সিনেমাটিতে সিদ্ধার্থ-আলিয়াকে চুম্বন দৃশ্যে দেখা যায়। সিদ্ধার্থের পাশাপাশি এটি ছিল করণ জোহর পরিচালিত কোনো সিনেমায় প্রথম চুম্বন দৃশ্য।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৬/মারুফ/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়