ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাজীপুরে ভাবি হত্যার দায়ে স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরে ভাবি হত্যার দায়ে স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে জমির আইল কাটা নিয়ে ঝগড়ায় ভাবি রহিমা খাতুনকে (৪০) হত্যার দায়ে দেবর ও তার স্ত্রীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এ দণ্ডাদেশ দেন। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ছয় মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলেন কাপসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের ভিকারটেক এলাকার আব্দুল মজিদের ছেলে আফসার উদ্দিন ও তার স্ত্রী রওশন আরা। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মকবুল হোসেন কাজল জানান, উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত জমির আইল কাটা নিয়ে ভিকারটেক এলাকার আব্দুল মজিদের ছেলে মুক্তিযোদ্ধা মো. শফি উদ্দিন ও তার স্ত্রী রহিমা খাতুনের সঙ্গে ১৯৯৮ সালের ২৩ জানুয়ারি শফি উদ্দিনের অপর দু ছোটভাই মাইন উদ্দিন ও আফসার উদ্দিন এবং ভাইদের স্ত্রী জরিনা খাতুন ও রওশন আরার ঝগড়া হয়। ঝগড়ার একপর্যায়ে দুই ভাই ও স্ত্রী মিলে শফি উদ্দিনকে দা দিয়ে শরীরে এবং রহিমা খাতুনকে কোদাল দিয়ে মাথায় আঘাত করে। শফিউদ্দিন স্থানীয়ভাবে চিকিৎসা নেন এবং গুরুতর অবস্থায় রহিমাকে প্রথমে নরসিংদীর মনোহরদী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩০ জানুয়ারি রহিমা খাতুন মারা যান।

এ ব্যাপারে রহিমার ভাই ফাইজ উদ্দিন বাদী হয়ে ওই চার জনকে আসামি করে কাপাসিয়া থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা কাপাসিয়া থানার এএসআই আবু হানিফ তদন্ত শেষে অভিযুক্ত চারজনের বিরুদ্ধে ওই বছরের ২৫ আগস্ট অভিযোগপত্র দাখিল করেন।

অতিরিক্ত পিপি আরো জানান, মামলা চলাকালে আসামি মাইন উদ্দিন এবং তার স্ত্রী জরিনা খাতুন মৃত্যু হয়েছে মর্মে একই থানার এএসআই কবির হোসেন আদালতে প্রতিবেদন দাখিল করেন। পরে আদালত তাদেরকে এ মামলা থেকে অব্যাহতি দেন।

বাদীপক্ষের ১৬ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং শুনানি শেষে বুধবার দুপুরে আদালত এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি মকবুল হোসেন কাজল এবং আসামিপক্ষে মো. হাফিজ উদ্দিন দর্জি মামলা পরিচালনা করেন ।



রাইজিংবিডি/গাজীপুর/১৮ জানুয়ারি ২০১৭/হাসমত আলী/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়