ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাবতলীতে নেই টিকিট প্রত্যাশীদের ভিড়

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৩, ২৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাবতলীতে নেই টিকিট প্রত্যাশীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহায় ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ১৮ আগস্ট থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। তবে আজ টিকিট বিক্রির ৬ষ্ঠ দিনে গাবতলীতে নেই টিকিট প্রত্যাশীদের ভিড়।

গাবতলী বাস কাউন্টারগুলোতে খোঁজ নিয়ে জানা যায়, দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে চলাচলকারী  বাসের ২৯, ৩০ ও ৩১ আগস্ট তারিখের সব আগাম টিকিট বিক্রি হয়ে গেছে। আর এ তিন দিনের টিকিটের চাহিদা ছিল সবচেয়ে বেশি। তাই এখন আর ভিড় নেই কোনো কাউন্টারে। যারা টিকিট নেওয়ার তারা বিক্রি শুরুর প্রথম দুই দিনেই টিকিট কিনে নিয়েছেন।

তারপর যারা আসছেন টিকিট নিতে তারা পাচ্ছেন না কাঙ্ক্ষিত দিনের টিকিট। তবে এই তিন দিনের (২৯, ৩০ ও ৩১) টিকিট কিছু লোকাল বাসে এখনও পাওয়া যাচ্ছে।

গাবতলী টার্মিনালে টিকিট কিনতে আসা ইলিয়াস হোসেন বলেন, দুদিন ঘুরেও তিনি ৩০ আগস্টের দিনাজপুরের কোনো টিকিট পাননি। এখন তাকে বিকল্প ব্যবস্থার জন্য কমলাপুর যেতে হবে।

বরিশালের টিকিট নিতে শাখাওয়াত হোসেন বলেন, কাউন্টারে কোনো লাইন নেই। টিকিট চেয়েছি ৩০ আগস্টের কিন্তু পেয়েছে ১ আগস্টের। টাও গাড়ির একদম পেছনের সিট। কোনো গাড়িতেই ভালো সিট পাওয়া যায়নি। পরিবার নিয়ে গ্রামের বাড়িতে ঈদ করতে যাবো তাই বাধ্য হয়ে পেছনের সিটই কিনতে হয়েছে। তাও যে গাড়ি।

কয়েকটি কাউন্টারের কর্মীরা জানান, দক্ষিণাঞ্চলের প্রত্যেকটি গাড়িতে ২ থেকে ৩টা পিছনের আসন খালি রয়েছে। তবে ৩০ ও ৩১ আগস্টের টিকিটের সঙ্কট রয়েছে। এখন বাস কাউন্টারে টিকিট প্রত্যাশীদের কোনো চাপ নেই। তাই যারা আগে আসবেন তারাই পাবেন বাকি টিকিটগুলো।

অন্যদিকে, দেশের অন্যান্য জেলাগুলোর কাউন্টারের সামনে তেমন কোনো ভিড় লক্ষ্য করা যায়নি। বলা চলে সব কাউন্টারই ছিল ফাঁকা। তবে যারা আসছেন তারাও কাঙ্ক্ষিত দিনের অগ্রিম পাচ্ছেন না। তাই বাধ্য হয়ে লোকাল গাড়ির পিছনের সারিতে টিকিট কিনছেন কেউ কেউ।

চাঁপাইনবাবগঞ্জের যাত্রী রহিম মিয়া জানান, যেদিন বাড়ি যাবো সেদিনের টিকিট না পাওয়ায় খালি হাতে ফিরে যেতে হচ্ছে। টার্মিনাল ঘুরে অন্য কোনো পরিবহনে টিকিট না পেলে এবার বাড়ি যাওয়া হবে না বলে জানান তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৭/নাসির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়