ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গুলশানে হামলা : অস্ত্র সরবরাহকারী চারজন কারাগারে

এমএ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ৭ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুলশানে হামলা : অস্ত্র সরবরাহকারী চারজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারীতে জঙ্গি হামলার অস্ত্র সরবরাহকারী সন্দেহে গ্রেপ্তার নব্য জেএমবির চার সদস্যকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

 

সোমবার দারুস সালাম থানার সন্ত্রাস দমন আইনের একটি মামলায় তিন দিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ।

 

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ৩ নভেম্বর তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

 

আসামিরা হলেন- মিজানুর রহমান ওরফে ছোট মিজান, মো. আবু তাহের (৩৭), মো. সেলিম মিয়া (৪৫) ও তৌফিকুল ইসলাম ওরফে ডা. তৌফিক (৩২)। আসামিদের মধ্যে ছোট মিজান ভারত সীমান্ত থেকে অস্ত্র নিয়ে তামিম চৌধুরী ও মারজানের কাছে পৌঁছে দিত বলে পুলিশের দাবি।

 

গত ২ নভেম্বর রাতে রাজধানীর দারুস সালাম এলাকায় অভিযান চালিয়ে ‘নব্য জেএমবি’র এ চার সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

 

গুলশানের হলি আর্টিজান বেকারীতে জঙ্গি হামলায় হত্যা মামলায় নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষক হাসনাত করিম এবং রাকিবুল হাসান রিগ্যান কারাগারে আছেন। এদের মধ্যে রিগ্যান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

 

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারীতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এ ঘটনায় জঙ্গিদের গুলিতে পুলিশের দুই কর্মকর্তা নিহত হয়। পরে যৌথ বাহিনী অভিযান চালিয়ে সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করে। অভিযানে ছয় জঙ্গির সবাই নিহত হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ নভেম্বর ২০১৬/এমএ খান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়