ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গ্রন্থমেলায় নাসিম সাহনিকের নতুন বই

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ৩ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রন্থমেলায় নাসিম সাহনিকের নতুন বই

সাহিত্য ডেস্ক : অমর একুশে গ্রন্থমেলায় নাসিম সাহনিকের নতুন দুটি বই প্রকাশিত হয়েছে। একটি বৈজ্ঞানিক কল্পকাহিনিভিত্তিক উপন্যাস ‘মিশন ইমোশন’, অপরটি ‘ল্যাঙ্গুয়েজ হান্টার’। প্রথমটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ, দ্বিতীয়টি তাম্রলিপি।

 

মিশন ইমোশন-এর পটভূমি রচিত হয়েছে ঢাকায় অবস্থিত গবেষণা প্রতিষ্ঠান ইমোশন সেন্টারকে কেন্দ্র করে। এই ইমোশন সেন্টারের গুরুত্বপূর্ণ গবেষকেরা যখন অপহরণ হতে থাকে তখন আন্তর্জাতিক নিরাপত্তা পরিষদের পক্ষ থেকে একটি অপারেশন পরিচালনা করা হয়। এই অপারেশনে এলিয়েন , রোবট , মিউট্যান্টরাও প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িয়ে পড়ে।

 

ল্যাঙ্গুয়েজ হান্টারের গল্প এলিয়েন প্রজাতি দূর নক্ষত্রের গ্রহ থেকে পৃথিবীতে আসার। সমুদ্রের তলদেশে তারা অদ্ভুত মহাকাশযানে করে চলাফেরা করে। ওদের একটি অন্যতম কাজ হচ্ছে পৃথিবীর বিভিন্ন ভাষাভাষী মানুষ অপহরণ করা। তারা এটা করছে বিশেষ একটি উদ্দেশ্যকে সামনে রেখে। কী তাদের উদ্দেশ্য? পৃথিবীর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সগুলোর সাথে তাদের সম্পর্ক কী? এমন নানা রকম প্রশ্ন আর সাসপেন্স নিয়ে এগিয়ে গেছে এই উপন্যাসের কাহিনি।

 

বৈজ্ঞানিক কল্পকাহিনি প্রসঙ্গে নাসিম সাহনিক বলেন, ‘লেখালেখি আমার প্রিয় বিষয়। বইমেলায় নতুন বই প্রকাশ হলে ভালো লাগে। বৈজ্ঞানিক কল্পকাহিনি লিখে আনন্দ পাই। তখন মনে হয়, ভিন্ন এক জগতে, ভিন্ন এক সময়ে আমি ভ্রমণ করছি। আমি তখন ট্রাভেলার হয়ে যাই।’

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৬/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়