ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঘটনাচক্রে অভিনয় শিল্পী হয়েছেন যারা

সাদিয়া ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ২৫ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘটনাচক্রে অভিনয় শিল্পী হয়েছেন যারা

চার্লিজ থেরন, জনি ডেপ, পামেলা অ্যান্ডারসন

সাদিয়া ইসলাম : সাধারণত তারকা হওয়ার স্বপ্ন নিয়ে বিনোদন জগতে আসেন শিল্পীরা। তবে সেই স্বপ্ন কখনও সত্যি হয়। কখনও বা অধরাই থেকে যায় কারও কারও ক্ষেত্রে। অনেকে কাজে এসেই মাত করে দেন সবাইকে। কেউ দীর্ঘ অভিজ্ঞতা থাকা সত্ত্বেও তারকা খ্যাতি পান না। ঠিক এর মাঝামাঝিতেও থাকেন কেউ। আবার এমনও দেখা যায় যে তারকা হওয়ার ইচ্ছা না থাকলেও ঘটনাচক্রে হয়ে উঠেছেন তারকাদের তারকাও। বিখ্যাত হওয়ার ঘটনাটি পুরোটাই তাদের জীবনে কেবল একটি দূর্ঘটনা ছাড়া আর কিছু নয়। চলুন দেখে নিন এমনই কয়েকজন তারকাকে যারা হুট করে বিখ্যাত হয়ে উঠেছেন হলিউডে।

 

১. লানা টার্নার

লানা টার্নার তখন স্কুলছাত্রী।১৬ বছর বয়সি লানা সেদিন নিজের টাইপিং ক্লাসে না গিয়ে ঢুকেছিলেন ম্যাকক্যাডেন প্লেস ও সানসেট বোলভার্ডের পাশে অবস্থিত হ্যাট মল্ট শপে। সেখানে একটা কোকা-কোলা কেনেন তিনি। সেই সময়েই নজরে পড়ে যান লানা হলিউড রিপোর্টারের প্রকাশক উইলিয়ার আর. উইকারসনের চোখে। উইকারসন লানাকে পরিচয় করিয়ে দেন জেপ্পো মার্কের সঙ্গে।

 

কিন্তু বাবা চেয়েছিলেন ছেলে ভালো করে আগে নিজের পড়াশোনা শেষ করুক। আর তাই কলেজে পরের সময়গুলো কাটিয়ে দেন রেনল্ডস। তবে এসময় বসে না থেকে কলেজের মঞ্চনাটকে অভিনয় শুরু করেন তিনি। অংশ নেন নানা প্রতিযোগিতায়। সফলতাও পান অভিনয়ে। ১৯৫৬ সালে ফ্লোরিডা স্টেট ড্রামাতে জয়ীর মুকুট পড়েন। সেই শুরু! অভিনয়ের পোকা সেই যে কামড়ালো রেনল্ডসকে এরপর আর পুলিশ হওয়া হয়নি তার। ১৯৫৯ সালে প্রথম টিভি সিরিজ রিভরবোট দিয়ে নিজের যাত্রা পুর্নাঙ্গভাবে শুরু করেন তিনি।

 

৪. হ্যারিসন ফোর্ড

অন্যরা যেখানে তাদের জীবনে প্রথম স্বপ্ন শেষ হয়ে যাওয়ার পর অভিনয়কে বেছে নিয়েছেন সেখানে হ্যারিসন ফোর্ডের ব্যাপারটা একেবারেই আলাদা। জীবনের শুরু থেকেই অভিনেতা হতে চেয়েছিলেন ফোর্ড। এ জন্য কক্যালিফোর্নিয়ায় পাড়ি জমান। কিন্তু কিছুতেই অভিনয়ে কোন সুযোগ পাননি তিনি। এদিকে ওদিকে কিছু টুকটাক কাজ করার পর বেশ হতাশ হয়ে যান ফোর্ড।

 

অভিনেতা হওয়ার স্বপ্ন ছেড়ে দিয়ে ছুতোরের কাজ শিখে নেন। সেভাবেই চলছিল তার কাজ। বিখ্যাত সব অভিনেতা ও অভিনেত্রীদের ঘরের দরজা ও অন্যান্য জিনিস তৈরির কাজ করে দেন ফোর্ড। ঠিক এরকমভাবেই সেবার জর্জ লুকাসের কেবিনেট তৈরি করছিলেন তিনি। আর তখনই জর্জের চোখে পড়ে যান ফোর্ড। নির্বাচিত হন আমেরিকান গ্রাফিটির অভিনেতা হিসেবে।

 

৫. সারাহ মাইকেল গেলার

সেদিন ছোট্ট মেয়ে সারাহ বাবা-মায়ের সঙ্গে একটা রেষ্টুরেন্টে বসে খাবার খাচ্ছিলেন। তখণ তার বয়স ছিল মাত্র চার বছর। সেসময়েই হঠাৎ ট্যালেন্ট এজেন্টদের চোখ পড়ে যায় তার ওপর। সেই থেকে শুরু। কিছুদিনের মধ্যেই চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে যায় ছোট্ট সারাহ। অভিনয় করেন ইনভেশন অব প্রাইভেসিতে। জেফ ডেনিয়েল ও ক্যারোল কেইনের সঙ্গে কাজ করেন সারাহ।

 

ফলাফল দাঁড়ায় ডেভিডের বাফি দ্যা ভ্যাম্পেয়ার স্লেইয়ার ছবিটিতে অভিনয় আর প্রচন্ড সুনাম প্রাপ্তি। যেটা কিনা এর পরেও ছাড়েনি তাকে। আরো বেশ কটি ছবিতে অভিনয়সহ টিভিতে ক্রাইম ড্রামা বোনসেও অভিনয় করেন ডেভিড।

 

৭. জনি ডেপ

পাইরেটস অব ক্যারিবিয়ানের বিখ্যাত অভিনেতা জ্যাক স্প্যারো, অর্থ্যাৎ জনি ডেপকে কে-না চেনে এখন? তবে এই কিছুদিন আগেও কিন্তু খুব একটা পরিচিত ছিলেন না এই অভিনেতা। তখন সংগীতে বেশ আগ্রহ ছিল জনির। সেটা এতটাই বেশি পরিমাণে ছিল তার ভেতরে যে পড়াশোনা বাদ দিয়েই নিজের স্বপ্নকে তাড়া করতে শুরু করেন তিনি। ছেড়ে দেন পড়াশোনা। তবে কিছুদিন বাদে নানারকম সমস্যায় পড়ে জনি আবার ফিরে আসতে চান পড়াশোনার জগতে।

 

তবে শুরুতে প্রচন্ড অর্থে কষ্টে পরেন। এতটাই অভাবে ছিলেন যে বাড়ি ভাড়া দিতে মায়ের কাছ থেকে টাকা ধার চান এই অভিনেত্রী তখন। সেটাও জোগাড় করতে পারেননি তিনি। সেই সংকটকালে থেরনকে কড়া নজড়ে রেখেছিলেন ট্যালেন্ট এজেন্ট জন ক্রসবি। এক সময় এ সাহসী মেয়েটিকে পছন্দ হয় তার। চলচ্চিত্রে আসতে আর বেশি দিন অপক্ষো করতে হয়নি থেরনের।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ নভেম্বর ২০১৫/রাশেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়