ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘অপু তুমি ফিরে এসো’

রাহাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ২২ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘অপু তুমি ফিরে এসো’

রাহাত সাইফুল : ঢালিউড কুইন খ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস। ইতোমধ্যে অর্ধশতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। তার অভিনীত অধিকাংশ সিনেমা দর্শক প্রিয়তা পেয়েছে।

তবে বেশ কিছুদিন ধরে তিনি চলচ্চিত্রাঙ্গন থেকে নিজেকে অন্তরালে রেখেছেন। চলচ্চিত্র সংশ্লিষ্টরাও তার সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হয়েছেন।  এ নিয়ে চলচ্চিত্র পাড়ায় নানা গুঞ্জন উঠেছে।

বর্তমানে অপু অভিনীত পাঁচটি সিনেমা আটকে আছে। আটকে থাকা সিনেমার তালিকায় রয়েছে ‘মাই ডার্লিং’, ‘ভালোবাসা ২০১৬’, ‘রাজনীতি’, ‘পাঙ্কু জামাই’  ও ‘মা’। ইতোমধ্যেই এসব  সিনেমার অধিকাংশ শুটিং সম্পন্ন হয়েছে। কিন্তু হঠাৎ অপু মিডিয়া থেকে সরে যাওয়ায় এসব সিনেমার প্রযোজক ও পরিচালক বিপাকে পড়েছেন। প্রযোজককে পড়তে হয়েছে আর্থিক ক্ষতির মুখে। এসব চলচ্চিত্রের নির্মাতা ও প্রযোজক অপুর অপেক্ষায় রয়েছেন। অপু ফিরে আসলেই সিনেমাগুলোর বাকি অংশের শুটিং শেষ করে প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে।

মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘মাই ডালিং’ সিনেমার ৬০ শতাংশ শুটিং  শেষ হয়েছে। জি সরকার পরিচালিত ‘ভালোবাসা ২০১৬’ শিরোনামের সিনেমার শুটিং ২০১৪ সালে শুরু হয়। বর্তমানে এ সিনেমার কাজ প্রায় শেষের দিকে।  মান্নান সরকার পরিচালিত ‘পাঙ্কু জামাই’ শিরোনামের সিনেমাটি চলতি বছরের প্রথম দিকে শুরু হয়েছে।  ইতোমধ্যেই এ সিনেমার কাজ প্রায় অর্ধেক শেষ হয়েছে।  

বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’ শিরোনামের সিনেমাটির কাজও প্রায় শেষের দিকে। এ সিনেমার কাজও চলতি বছরের শুরুর দিকে শুরু করা হয়। কালাম কায়সার পরিচালিত ‘মা’ সিনেমার  শুটিং চলতি বছরের প্রথম দিকে শুরু হয়।

এ সব সিনেমার মূল পাত্র-পাত্রীর ভূমিকায় অভিনয় করছেন দেশ সেরা চিত্রনায়ক শাকিব খান ও অপু বিশ্বাস। এ সিনেমাগুলো শুধু অপু বিশ্বাসের শুটিং শিডিউলের জন্য আটকে আছে। এসব সিনেমার নির্মাতা ও প্রযোজক অপুর অপেক্ষায় রয়েছেন।

এ প্রসঙ্গে ‘মাই ডার্লিং’ সিনেমার পরিচালক রাইজিংবিডিকে বলেন, ‘হঠাৎ অপুর নিরুদ্দেশ হওয়ায় ‘মাই ডার্লিং’ সিনেমার কাজ শেষ করতে পারিনি। এজন্য নতুন সিনেমার কাজও শুরু করতে পারছি না। এতে সিনেমার প্রযোজক অনেক অর্থ লগ্নী করেছেন। এ অবস্থায় অপু না থাকায় ক্ষতির সম্মুখীন হচ্ছেন প্রযোজক। আমি বলব- অপু তুমি ফিরে এসো, তোমার জন্য বাংলাদেশের চলচ্চিত্র অপেক্ষা করছে।’

অপু অভিনীত সর্বশেষ গত  ঈদুল ফিতরে  ‘সম্রাট’ শিরোনামের সিনেমাটি মুক্তি পেয়েছে। এ সিনেমায় অপুর বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক শাকিব খান।

অপু বিশ্বাস ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পদার্পণ করেন।  এরপর এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ সিনেমায় প্রধান নায়িকার চরিত্রে অভিনয় করেন শাকিব খানের বিপরীতে।  সিনেমাটি ব্যবসায়ীকভাবে সফল হয়। এর পর ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদি মা’, ‘মিয়া বাড়ির চাকর’,‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’ প্রভৃতি সুপারহিট সিনেমায় অভিনয় করেন তিনি।

বাংলাদেশের চলচ্চিত্রে এখন শিল্পী সংকট বিরাজ করছে। এ মুহুর্তে অপুর মতো প্রতিষ্ঠিত একজন নায়িকা মিডিয়া থেকে দূরে থাকা চলচ্চিত্রের জন্য ক্ষতিকর। তার মতো একজন শিল্পী ঢাকাই চলচ্চিত্রে প্রয়োজন বলে চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করছেন।

 


রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৬/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়