ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দুর্যোগ মোকাবিলায় সরকার প্রস্তত : মায়া

নঈমুদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৯, ৩০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্যোগ মোকাবিলায় সরকার প্রস্তত : মায়া

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

সচিবালয় প্রতিবেদক : ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ঘূর্ণিঝড় কোমেনসহ যেকোনো দুর্যোগ মোকাবিলায় সরকার পুরোপুরি প্রস্তুত রয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবাই দুর্যোগ মোকাবিলায় কাজ করছে।

 

বৃহস্পতিবার দুপুরে ঘূর্ণিঝড় কোমেন মোকাবিলায় আন্তঃমন্ত্রণালয়ের এক জরুরি সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

 

মন্ত্রী বলেন, ইতিমধ্যে ঘূর্ণিঝড় এলাকার মানুষদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। তারা সাইক্লোন সেন্টার, স্কুল-মাদ্রাসায় জানমাল নিয়ে আশ্রয় নিয়েছেন। আমরা তাদের জন্য পর্যাপ্ত ত্রাণ প্রস্তুত রেখেছি। সেখানে প্রয়োজনীয় শুকনো খাবার, বিশুদ্ধ পানি, ওষুধপত্রসহ চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়েছে। যদি প্রয়োজন হয় আরো ত্রাণসামগ্রী দেওয়া হবে।

 

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, এই দুর্যোগ মোকাবিলায় জেলা পর্যায়ে জেলা প্রশাসকসহ আমাদের লোকজন কাজ করছেন। মাননীয় প্রধানমন্ত্রী সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন। তিনি প্রয়োজনে সবার সঙ্গে ওয়ান টু ওয়ান কথা বলছেন। আমার বিশ্বাস আমরা সবাই মিলে এই বিপদ মোকাবিলা করতে পারব।

 

তিনি গণমাধ্যমকে প্রকৃত ঘটনা তুলে ধরার আহ্বান জানিয়ে বলেন, এমন কোনো কিছু লিখবেন না যাতে মানুষদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। এমন দুর্যোগের সময় বিপৎগ্রস্থদের সাহস যুগাতে হবে। তাদের মনোবল চাঙ্গা রাখতে হবে।

 

দুপুরে দুর্যোগ মোকাবিলায় প্রাক প্রস্তুতি নিয়ে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আন্ত:মন্ত্রণালয়ের এই জরুরি সভায় মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, সেনাবাহিনীর প্রতিনিধি, ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

সভায় জানানো হয়, দুর্যোগ মোকাবিলায় দুর্যোগ এলাকার জেলা প্রশাসক কার্যালয়ে এবং ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ে কন্ট্রোলরুম খোলা হয়েছে। সেখান থেকে সার্বক্ষনিক দুর্যোগ মোকাবিলার কার্যক্রম তদারকি করা হচ্ছে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৫/নঈমুদ্দিন/দিলারা

 

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়