ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাবিতে দুদিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতা

সোহরাব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫১, ১৯ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবিতে দুদিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুদিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৬’।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) ও ঢাবি সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস) যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

 

শিক্ষার্থীদের মধ্যে সৃষ্টিশীলতার বিকাশ, অসাম্প্রদায়িক চেতনার উন্মেষ এবং চিন্তাশীল মনন গঠনে উদ্বুদ্ধ করতে এই প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী। তিনি বলেন, এ প্রতিযোগিতায় অংশ নেবে বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায় থেকে মোট ৫৩১ জন শিক্ষার্থী।

 

প্রতিযোগিতার বিষয় হলো- সঙ্গীত (উচ্চাঙ্গ, নজরুল, রবীন্দ্র, দেশাত্মবোধক, আধুনিক, ভক্তিমূলক ও লোকসঙ্গীত), যন্ত্রসঙ্গীত (তবলা, বাঁশি), নৃত্য (উচ্চাঙ্গ, সাধারণ ও লোকনৃত্য), অভিনয় (তাৎক্ষণিক, স্বনির্ধারিত ও মূকাভিনয়), আবৃত্তি (নির্ধারিত ও স্বনির্ধারিত আবৃত্তি), অবিরাম গল্প বলা, বিতর্ক (বাংলা ও ইংরেজি), উপস্থিত বক্তৃতা (বাংলা ও ইংরেজি)।

 

আগামীকাল সকাল ১০টায় টিএসসি মিলনায়তনে আয়োজনের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান।

 

এ সময় আরো উপস্থিত থাকবেন ঢাবি ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক এ কে এম মহিউজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী, ঢাবি ডিবেটিং সোসাইটির মডারেটর ড. মাহবুবা নাসরিন, ঢাবি মাইম অ্যাকশনের মডারেটর ড. ফাদার তপন কামিলুস ডি রোজারিও।

 

আয়োজনের সার্বিক সহযোগিতায় থাকছে ‘ঢাবি বিতর্ক সংসদ’ ও ‘ঢাবি মাইম অ্যাকশন’।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ নভেম্বর ২০১৬/সোহরাব/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়