ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রাম সিটি মেয়রের ১০০ দিন

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ৩০ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রাম সিটি মেয়রের ১০০ দিন

প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশনে নির্বাচিত মেয়র হিসেবে ১০০ দিন পূর্ণ করেছেন চট্টগ্রামের প্রভাবশালী আওয়ামী লীগ নেতা, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

মেয়র হিসেবে তিনি এই ১০০ কী করেছেন, আগামী দিনগুলোতে কী কী করবেন- এ নিয়ে সোমবার সিটি করপোরেশন মিলনায়তনে প্রেস ব্রিফিং করেন আ জ ম নাছির।

প্রেস ব্রিফিংয়ে সিটি মেয়র বলেন, সিভিল সোসাইটিসহ নানা শ্রেণি, পেশা ও রাজনৈতিক নেতাদের সার্বিক সহযোগিতায় তিনি তার ভিশন ও অঙ্গীকার বাস্তবায়ন করতে আগ্রহী। তিনি বলেন, আমি উত্তরাধিকার সূত্রে দায়দেনা, অনিয়ম ও প্রশাসনিক বিশৃংখলা কাঁধে নিয়ে শতভাগ সেবা, সততা ও নিষ্ঠার সঙ্গে সম্পাদনের লক্ষ্যে সিটি করপোরেশনের দায়িত্ব নিয়েছি। গত প্রায় তিন মাসে চেইন অব কমান্ড প্রতিষ্ঠা, প্রতিটি বিভাগ ও শাখায় শৃংখলা ফিরিয়ে আনা, দুর্নীতি ও অনিয়ম থেকে ফিরিয়ে আনা, স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে প্রশাসন ঢেলে সাজানোর প্রয়াস নেওয়া হয়েছে।

মেয়র বলেন, সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসহ সেবায় নিয়োজিতদের সমন্বয় কমিটি গঠন, পরিকল্পনা সেল গঠন, বিলবোর্ড ব্যবস্থাপনা কমিটি গঠন, ১৯৯৫ সালের মাস্টার ড্রেনেজ প্ল্যান যুগোপযোগী করা, স্যুয়ারেজ মাস্টার প্ল্যান প্রণয়ন, ৪১টি ওয়ার্ডে সার্ভে করে সমস্যা চিহ্নিতকরণ, ওয়ার্ডে ওয়ার্ডে সচিত্র ও ভিডিও ফুটেজের মাধ্যমে রাস্তা, নালা-নর্দমা ইত্যাদির ওপর গবেষণা করা, যানজট নিরসন, আইন-শৃংখলার উন্নয়ন, জলাবদ্ধতা নিরসনে কার্যকর পরিকল্পনা প্রণয়নে শাহ আমানত ব্রিজ থেকে মোহরার শেষ অংশ পর্যন্ত বেড়ি বাঁধ নির্মাণ করা, রিংরোড নির্মাণ করা, মেরিন ড্রাইভ নির্মাণ করা, স্লুইস গেইট নির্মাণ করা, খাল খনন করা, খাল ও নালা অবৈধ দখলমুক্ত করার পরিকল্পনা বাস্তবায়নে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে সিটি মেয়র সচিবালয় প্রসঙ্গে বলেন, মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রত্যেক বিভাগের সঙ্গে আমি আলাদা আলাদাভাবে সভা করে কর্মকর্তা-কর্মচারীদের নৈতিকতা বৃদ্ধি ও প্রশাসনিক সমস্যা চিহ্নিতকরণের উদ্যোগ গ্রহণ করেছি। এছাড়া নগরীর পরিচ্ছন্ন কার্যক্রম গতিশীল করতে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের জন্য নতুন এসএস-এর ২৫টি কন্টেইনার কেনা হয়েছে।
আর ২০১৫-১৬ অর্থবছরের প্রথম ১০০ দিনে    ৫৫ কোটি ৮ লাখ ছয় হাজার সাত টাকা পৌরকর আদায় হয়েছে বলে মেয়র জানান।

প্রেস ব্রিফিংয়ে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব রশিদ আহমদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম ও জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।   

 

 

 


রাইজিংবিডি/চট্টগ্রাম/৩০ নভেম্বর ২০১৫/রেজাউল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়