ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রামে ২৩৯ আশ্রয় কেন্দ্র

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২১, ৩০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ২৩৯ আশ্রয় কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের দিকে দ্রুত অগ্রসরমান ঘূর্ণিঝড় ‘কোমেন’ মোকাবিলায় চট্টগ্রাম মহানগরী ও জেলার চারটি উপকূলীয় উপজেলায় ২৩৯টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। দুর্যোগ পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে ১০০ টি মেডিক্যাল টিম।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ মোকাবিলার লক্ষে আয়োজিত এক জরুরি সভায় এসব তথ্য জানিয়েছেন চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ।

জেলা প্রশাসন সূত্র জানায়, চট্টগ্রামের ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবিলায় সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সমুদ্র উপকূলবর্তী এলাকার পাঁচটি উপজেলার প্রায় অর্ধলক্ষ মানুষকে আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে।

আশ্রয় কেন্দ্রগুলোতে বিশুদ্ধ খাবার পানি, শুকনো খাবারের পর্যাপ্ত ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া সমুদ্র তীরবর্তী যেসব এলাকার মানুষ এখনো আশ্রয় কেন্দ্রে যায়নি তাদের অবিলম্বে নিরাপদ আশ্রয়ে আশ্রয় কেন্দ্রে যেতে বারে বারে সতর্কতামূলক মাইকিং করা হচ্ছে।

সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের জরুরি সভায় জানানো হয়, চট্টগ্রামের উপকূলবর্তী পাঁচটি উপজেলায় পৃথক কন্ট্রোলরুম খোলা হয়েছে। কন্ট্রোলরুম থেকে ঘূর্ণিঝড়ের সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে।

দুর্যোগ মোকাবিলায় ৫ হাজার স্বেচ্ছাসেবক এবং ১০০টি মেডিক্যাল টিম প্রস্তুত রাখা হয়েছে। এই সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক  আবুল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দৌলতুজ্জামান খান, চট্টগ্রাম সিটি করপোরেশনের উপসচিব সাইফুদ্দিন মাহমুদ কাতেবী, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রাশেদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) নাঈমুল হাছান, চট্টগ্রাম রেড ক্রিসেন্টের উপপরিচালক কাজী জানে আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন, রাজীব উল আহসান, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের এডি মো. ইয়াহিয়া, সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মো. নজরুল হায়দার, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী প্রাণবেশ মহাজন প্রমুখ।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/৩০ জুলাই ২০১৫/রেজাউল/রণজিৎ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়