ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পিএসএলের ফাইনালে নজিরবিহীন নিরাপত্তা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিএসএলের ফাইনালে নজিরবিহীন নিরাপত্তা

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ও দেশীয় সমালোচকদের একহাতে নিয়ে পিএসএলের দ্বিতীয় আসরের ফাইনাল ঘরের মাঠ লাহোরেই অনুষ্ঠিত করছে পাকিস্তান।

২০০৯ সালে শ্রীলঙ্কা টিম বাসের উপর সন্ত্রাসী হামলা পর দেশে দেশে যাযাবরের মতো ক্রিকেট খেলছে পাকিস্তান। ঘরের আঙ্গিনায় ঘরের ছেলেদের খেলা কতদিন দেখেনি পাকিস্তানের ক্রিকেট প্রেমিক জনতা।

পিএসএলের দ্বিতীয় আসরের ফাইনাল লাহোরে হওয়ার ঘোষনা দেওয়ায় পাকিস্তান সমর্থকরা যেন প্রাণ ফিরে পায়। ক্ষুধার্ত ক্রিকেট পাগলদের ফাইনালের টিকেটের জন্য সংগ্রাম করতে দেখা গেছে। তবে সন্ত্রাসী ও জঙ্গি হামলার চোখ রাঙানো উপেক্ষা করে কোনো অঘটন ছাড়াই ম্যাচটি অনুষ্ঠিত করা বড় চ্যালেঞ্জ হয়ে দাড়ায় পাকিস্তানের কাছে।

সন্ত্রাসী হামলা মোকাবেলায় সফল ম্যাচ আয়োজনের জন্য নজিরবিহীন নিরাপত্তা ব্যাবস্থা নেয় পাকিস্তান। নিশ্চিদ্র নিরাপত্তার জন্য এই ম্যাচ ঘিরে মোতায়েন করা হয় ১০ হাজার নিরাপত্তা কর্মী। পাঞ্জাব পুলিশের সঙ্গে যুক্ত হয় পার্লামেন্টারি রেঞ্জার ফোর্সও। নিস্তার পার্কা কম্পাউন্ডে স্থাপন করা হয় উচু মানের মেটাল ডিটেক্টর গেট।

তিন স্তরের নিরাপত্তা বেস্টনী ভেদ করে গাদ্দামী স্টেডিয়ামে ঢুকতে সক্ষম হয় পাকিস্তানের দর্শকরা। ভেন্যকে কেন্দ্র করে স্থাপন করা হয় দুই কিলোমিটারের প্রোটেক্টিভ পারমিটার। স্টেডিয়ামে ঢুকার আগে দর্শকদের জাতীয় আইডি কার্ডও পরীক্ষা করা হয়।

পুরো স্টেডিয়াম কমপ্লেক্স নতুন উচ্চ মাত্রার স্ক্যানারের আওতায় আনা হয়। এর সঙ্গে রয়েছে উন্নতমানের সিসিটিভি সিস্টেম ও পুলিশি পাহারা। ১ কিলোমিটারের মধ্যে কোনো যানবাহন প্রবেশ করতে পারেনি সেখানে। তাছাড় গাদ্দামী স্টেডিয়ামের সঙ্গে সংযুক্ত বিকল্প রাস্তাগুলো বন্ধ করে দেওয়া হয়।



রাইজংবিডি/ঢাকা/৫ মার্চ ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়