ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চাঁদাবাজি থেকে রেহাই চান ব্যবসায়ীরা

বাপ্পা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ২৯ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাঁদাবাজি থেকে রেহাই চান ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেটে চার বছর ধরে চাদাঁবাজির অভিযোগ করেছেন ব্যবসায়ীরা। চাঁদাবাজি থেকে রেহাই পেতে এখন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের মহাপরিদর্শক ও র‌্যাবের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছেন।

 

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ব্যবসায়ীরা লিখিত বক্তব্যে এসব তথ্য তুলে ধরেন।

 

লিখিত বক্তব্যে মার্কেটের ব্যবসায়ী মো. সাখাওয়াত হোসেন দাবি করেন, চার বছর ধরে মার্কেটের কমিটি দখল করে বিভিন্ন কৌশলে চাঁদাবাজি করে আসছে আওয়ামী লীগ নেতা পরিচয় দেওয়া ময়নুল হক মনজুর। কেউ চাঁদা না দিলে তাকে ধরে নিয়ে মারধর করে দোকানে তালা লাগিয়ে দেন।

 

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেটের দেড় সহস্রাধিক দোকানের মালিক-ব্যবসায়ী চাঁদাবাজি, হয়রানি ও নির্যাতনের হাত থেকে রেহাই পেতে চান। এ সব বন্ধ না হলে তারা দোকান বন্ধ করে দিতে বাধ্য হবেন।

 

এ ব্যাপারে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেন ব্যবসায়ীরা। আয়োজিত এ সংবাদ সম্মেলনে ওই দুই মার্কেটের শতাধিক ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

 

গত বুধবার রাতে রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেটের আট ব্যবসায়ী ওয়ারী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এ ছাড়া জীবনের নিরাপত্তা চেয়েও তারা পৃথক জিডি করেন

 

ব্যবসায়ীদের করা পৃথক জিডিতে বলা হয়েছে, রাজধানীর ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামী লীগের নেতা ময়নুল হক রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেট দোকান মালিক সমিতির অবৈধ সভাপতি। তিনি সন্ত্রাসীদের মাধ্যমে চার বছর ধরে বিভিন্ন অজুহাতে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি করে আসছেন। সন্ত্রাসীদের ভয়ে নিরীহ ব্যবসায়ীরা নীরবে চাঁদা দিয়ে আসছেন। ব্যবসায়ীরা ভয়ে মুখ খুলতে সাহস পান না। কিন্তু চাঁদাবাজি ও জুলুমের মাত্রা অসহনীয় হয়ে পড়লে ব্যবসায়ীরা সম্প্রতি বিভিন্নভাবে প্রতিবাদ করা শুরু করেন।

 

ব্যবসায়ীদের অভিযোগের ভিত্তিতে গত ৮ জুলাই মধ্যরাতে র‍্যাব-১০-এর একটি দল রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেটে চাঁদাবাজির সময় ১১ জনকে হাতেনাতে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ১০ নেতা-কর্মীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে কারাগারে পাঠান।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৫/বাপ্পা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়