ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খুলনায় পুনর্বাসনের দাবিতে বেদেরা রাজপথে

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় পুনর্বাসনের দাবিতে বেদেরা রাজপথে

বেদেপল্লির বাসিন্দাদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : ‘আমাদের ঘর নেই, বাড়ি নেই, মাথাগোজার ঠাঁই নেই, আমরা এখন থাকব কোথায়’- এ প্রশ্ন এখন খুলনার বেদেপল্লির বাসিন্দাদের।

খুলনার ৫ নম্বর ঘাট এলাকার অস্থায়ী বেদেপল্লির বস্তি থেকে তাদের উচ্ছেদের চেষ্টার প্রতিবাদে বুধবার দুপুরে তারা খুলনা প্রেসক্লাবের সামনে বিক্ষোভ প্রদর্শন করে। প্রধানমন্ত্রীর কাছে তাদের দাবি, ‘একটু আশ্রয় চাই’ , মানুষের মত বাঁচার সুযোগ চাই’, বেদে হলেও একটু মানুষের মত করে বাঁচার অধিকার চাই’।

এ দাবিতে বেদেপল্লির শতাধিক বাসিন্দা খুলনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন। এ সময় তাদের মাথায় ঝুলি এবং কাঁধে ছিল অন্যান্য সরঞ্জাম।

বেদেপল্লির সর্দারিনী রুচিয়া বেগম, খোদেজা বেগম, আমেনা বেগম, হালিম বেগম, খালেদুন্নেছা, জাকিরুন বেগম, খাদিজা বেগম, লাকি বেগম, ভারতী বেগম, তাহেদা বেগম, মো. হৃদয় সরদার, আব্দুল্লাহ সরদার, আব্দুর রহমান সবুর, সেলিম সরদারসহ অন্যান্য বেদেরা বলেন, তারা দীর্ঘ ২৬ বছর ধরে নগরীর ২১ নম্বর ওয়ার্ডের বি-ব্লকের খুলনা রেলওয়ের জমিতে তাবু টানিয়ে পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছেন। কিন্তু হঠাৎ করে তাদের সেখান থেকে উচ্ছেদ করার প্রক্রিয়া চলছে। এতে করে তারা পরিবার-পরিজন নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন। এমনকি তাদের পরিবারের অনেক ছেলেমেয়ে স্কুল-কলেজে লেখাপড়া করলেও তাদের ভবিষ্যৎও অনিশ্চিত হয়ে পড়েছে।

বেদে দলের নেতারা বলেন, আমরাও এ দেশের নাগরিক, আমাদেরও জাতীয় পরিচয়পত্র রয়েছে, তারপরও কেন আমাদের বসবাসের জন্য স্থায়ী কোনো জায়গা নেই। সরকার সবার জন্য সবকিছু করলেও আমাদের জন্য কেন কিছু করছে না এ প্রশ্নও করেন তারা।



রাইজিংবিডি/খুলনা/৮ মার্চ ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়