ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘যারা সৎ তাদের বেছে নিন’

রুমন চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘যারা সৎ তাদের বেছে নিন’

কিশোরগঞ্জ প্রতিনিধি : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, যারা সৎ ও অন্যায়ের সঙ্গে আপস করেন না, আগামী নির্বাচনে তাদের বেছে নিন।

তিনি বলেন, ‘যে দলকে ভোট দিলে এলাকার, দেশ ও দশের উন্নতি হবে, তাকেই ভোট দিন আপনারা। কোনো চোর, বাটপারকে ভোট দেবেন না।’

বুধবার কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজ মাঠে তাকে দেওয়া গণসংবর্ধনায় রাষ্ট্রপতি এ কথা বলেন।

রাষ্ট্রপতি নিজ জন্মভূমিতে মিঠামইনবাসীর উদ্দেশে বলেন, ‘আমি কখনো ভুলিনি, আমি কৃষক পরিবারের ছেলে। শুধু বলব, আমি আমার শেকড় ভুলতে পারব না। যারা শেকড় ভুলে যায়, তারা ভালো মানুষ হতে পারে না।’

তিনি বলেন, ‘সত্তর সালের রাজনৈতিক জীবনে আমি অনেক কিছু সহ্য করেছি এবং আপনাদের ভালোবাসা ও ভোটে এমপিও হয়েছি। তারপর ডেপুটি স্পিকার, স্পিকার, বিরোধীদলীয় নেতা এবং পরপর দুইবার রাষ্ট্রপতি হয়েছি। আপনারা হয়ত ভাবেন আমার মধ্যে পরিবর্তন এসেছে। কিন্তু আপনারা জেনে রাখুন, আমি আগের মতই আছি। বিশ্বের বিভিন্ন জায়গায় আমি গিয়েছি, কিন্তু আপনারা, হাওরবাসীকে কেউ অবমূল্যায়ন করবে, এমন কোনো কাজ করিনি।’

মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আবদুস শাহিদ ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে আবদুল হামিদ আঞ্চলিক ভাষায় হাস্যরস করে বলেন, ‘‘ছোট বেলায় আমি খুব বেশি দুষ্টু ছিলাম। এলাকার বিভিন্ন বাড়ির গাছের পেয়ারা আমার জন্য গাছে থাকত না। বেশি দুষ্টুমি করতাম নদীর ঘাটে গিয়ে। পাল পাড়ার মেয়েরা যখন মাটির কলসিতে পানি আনত, ইটা দিয়ে কলস ভাঙতাম। আর আমার বাপের কাছে সবাই বিচার নিয়ে আসত। আসলে শৈশবের এসব দুরন্তপনা জন্মভূমিতে আসলেই চোখে ভাসে।’’

মো. আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় গণসংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এম এ আফজলসহ স্থানীয় নেতারা।

এর আগে রাষ্ট্রপতি মিঠামইন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩৩ থেকে ৫১ শয্যায় উন্নতিকরণসহ মোট ৬টি প্রকল্পের উদ্বোধন করেন।

তিনি দুপুর আড়াইটায় নিজ জন্মভূমি মিঠামইন উপজেলায় পৌঁছে নতুন ডাকবাংলোয় গার্ড অব অনার গ্রহণ করেন। পরে বিকেল পৌনে ৪টায় গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। আজ রাতে তিনি নিজ বাড়িতে অবস্থান করবেন। পর দিন মিঠামইনে বিভিন্ন প্রকল্প পরিদর্শন ও সুধী সমাবেশে অংশ নেবেন। আগামী শুক্রবার বিকেল ৪টায় রাষ্ট্রপতির বঙ্গভবনে ফেরার কথা রয়েছে।



রাইজিংবিডি/কিশোরগঞ্জ/২৬ সেপ্টেম্বর ২০১৮/রুমন চক্রবর্তী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়