ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চ্যাম্পিয়নস লিগের ড্র আজ

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৬, ২৫ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চ্যাম্পিয়নস লিগের ড্র আজ

ক্রীড়া ডেস্ক : ইউরোপিয়ান ক্লাব ফুটবলে সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়নস লিগ। গত মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ। এই মৌসুমে কার ঘরে উঠবে ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই প্রতিযোগিতার শিরোপা?

 

জবাবটা সময়ই দেবে। তার আগে আজ মোনাকোতে বসছে চ্যাম্পিয়নস লিগের ২০১৬-১৭ মৌসুমের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠান। অনুষ্ঠানটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। সরাসরি দেখা যাবে টেন-টু চ্যানেলে।

 

ড্রয়ের আগে গ্রুপ পর্বের ৩২টি দলকে চারটি ‘পট’-এ ভাগ করা হয়েছে। যেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ থাকবে প্রথম পটে। একই পটে তাদের সঙ্গে থাকবে ইউরোপের শীর্ষ সাতটি দেশের লিগ চ্যাম্পিয়নরা। স্পেনের লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা,  জার্মানির বায়ার্ন মিউমিখ, ইংল্যান্ডের লেস্টার সিটি, ইতালির জুভেন্টাস,  পর্তুগালের বেনফিকা,  ফ্রান্সের প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও রাশিয়ার সিএসকেএ মস্কো।

 

দ্বিতীয় পটে আছে গতবারের রানার্সআপ অ্যাটলেটিকো মাদ্রিদ, বরুসিয়া ডর্টমুন্ড, আর্সেনাল, সেভিয়া, পোর্তো, নাপোলি, বায়ার্ন লেভারকুসেন ও ম্যানচেস্টার সিটি।

 

তৃতীয় পটে টটেনহাম, ডায়নামো কিয়েভ, লিওঁ, পিএসভি আইন্দহফেন, স্পোর্টিং লিসবন, ক্লাব ব্রুগ, বাসেল ও বরুসিয়া মনশেনগ্লাডবাখ।

 

আর চতুর্থ পটে রয়েছে মোনাকো, বেসিকতাস, লেগিয়া ওয়ারসো, লুদোগোরেটস, সেল্টিক, রোস্টভ, কোপেনহেগেন ও ডায়নামো জার্গিব।

 

নিয়ম অনুযায়ী, একই পটের দল গ্রুপ পর্বে একে অন্যের মুখোমুখি হবে না। নিজেদের অ্যাসোসিয়েশনের দলের বিপক্ষেও লড়বে না। অর্থাৎ রিয়াল মাদ্রিদ-বার্সেলোনাকে গ্রুপপর্বে মুখোমুখি হতে হচ্ছে না।

 

আজ চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে ২০১৫-১৬ মৌসুমে উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও দেওয়া হবে। এই পুরস্কারের জন্য তিন জনের সংক্ষিপ্ত তালিকায় আছেন রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল এবং অ্যাটলেটিকো মাদ্রিদের আঁতোয়ান গ্রিজমান। ইউরোপের সাংবাদিকদের ভোটে প্রতি বছর এই মহাদেশের ক্লাবগুলোয় খেলা ফুটবলারদের মধ্যে এই পুরস্কার দেওয়া হয়।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৬/পরাগ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়