ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বড় মিজান গুলশান হামলার অস্ত্র সরবরাহকারী

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড় মিজান গুলশান হামলার অস্ত্র সরবরাহকারী

নিজস্ব প্রতিবেদক : নব্য জেএমবির অন্যতম শীর্ষ নেতা বড় মিজান গুলশানের হলি আর্টিজানে হামলার আগে জঙ্গিদের কাছে অস্ত্র সরবরাহ করেছিল।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে রাজধানীর কাকলী রেলক্রসিংয়ের পাশে একটি বাস থেকে মিজানকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

মাসুদুর রহমান বলেন, গুলশান হামলায় ব্যবহৃত গ্রেনেড ও পিস্তলগুলো বড় মিজানের সিন্ডিকেটের মাধ্যমে ঢাকায় আসে।পরে বসুন্ধরা আবাসিক এলাকায় তানভির কাদেরীর বাসায় নেওয়া হয়। সেখান থেকে তামিম চৌধুরীর কাছে পৌঁছায় এসব অস্ত্র।

উল্লেখ্য, তানভির কাদেরী ও তামিম চৌধুরী নব্য জেএমবির শীর্ষ নেতা ছিল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে তারা নিহত হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, বড় মিজান নব্য জেএমবির অন্যতম শীর্ষ নেতা। সে অস্ত্র ও গ্রেনেড তৈরির উপকরণ ডেটোনেটর বিক্রি চক্রের হোতা। পাশাপাশি তার কারাগারে চোরাচালানের সিন্ডিকেট ছিল।

মাসুদুর রহমান বলেন, মিজান আগে থেকেই আমাদের টার্গেটে ছিল। আমরা তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, আগে সে জুন্দ আল তাওহিদ নামক জঙ্গি সংগঠনের প্রধান সামরিক কমান্ডার ছিল। পরে সে তামিম চৌধুরীর মাধ্যমে নব্য জেএমবিতে আসে।

প্রসঙ্গত, গুলশান হামলার সূত্র ধরে বড় মিজানের জঙ্গি সংশ্লিষ্টতার খোঁজ পায় কাউন্টার টেরোরিজম ইউনিট। এরপর থেকেই তাকে ধরতে চেষ্টা চালানো হয়। তবে সে পালিয়ে থাকায় গ্রেপ্তার করা যায়নি।

গত বছরের শেষের দিকে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানিয়েছিলেন, বড় মিজানকে গ্রেপ্তার করা গেলে গুলশান হামলার তদন্ত শেষ করা যেতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/১ মার্চ ২০১৭/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়