ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সেরা ম্যাচ’ জিতিয়ে উল্লসিত মাহমুদউল্লাহ

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ৪ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সেরা ম্যাচ’ জিতিয়ে উল্লসিত মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক : ‘আজকের ম্যাচটি আমাদের জন্য ফাইনাল ছিল। ডু অর ডাই ম্যাচ, হারলে বিদায় নিশ্চিত ছিল। সেখান থেকে আমরা ভালো খেলেছি। অবশ্যই এটা আমাদের সেরা ম্যাচ। ৮ ম্যাচে ৬ জয় নিয়ে আমরা শুরুতে এক বা দুই নম্বরে ছিলাম। এরপর ব্যাক টু ব্যাক তিনটি ম্যাচ হেরেছি। আজকের ম্যাচটি জেতা আমাদের খুবই জরুরী ছিল। এ জয় আমাদেরকে আত্মবিশ্বাসী করবে।’- কথাগুলো বলছিলেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

 

রোববার মিরপুর শের-ই-বাংলায় ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬ উইকেটে জয় তুলে বিপিএলে টিকে রইল মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স। বিপিএলে টিকে থাকতে হলে এ ম্যাচ জিততেই হতো। অঘোষিত ফাইনালে দলকে জিতিয়ে মহাখুশি ডানহাতি এ ব্যাটসম্যান। দলকে জেতাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মাহমুদউল্লাহ। ২৮ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫০ রান করেছেন ডানহাতি এ ব্যাটস্যান। দলকে অসাধারণ নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাট হাতে জ্বলে উঠায় মাহমুদউল্লাহর হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কারও।

 

নিজের ব্যাটিং নিয়ে মাহমুদউল্লাহ বলেন,‘ব্যাটিং আমি উপভোগ করেছি। আত্মবিশ্বাসী ছিলাম শুরু থেকেই। অবদান রাখার প্রয়োজন ছিল। সেটা করতে পেরে ভালো লাগছে। আমি জানি আমি ভালো করলে ছেলেরাও ভালো করতে উৎসাহিত হবে।’

 

টসে হেরে ব্যাটিং করতে নেমে ঢাকা ডায়নামাইটস উড়ন্ত সূচনা করে। সাঙ্গাকারার ৫৯ রানে বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েছিল ঢাকা। কিন্তু মাঝে খুলনার নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ঢাকা। এরপর ১৫৮ রানে শিরোপা প্রত্যাশী দলকে আটকে দেয়। জবাবে ব্যাটিং করতে নেমে হাসানুজ্জামানের ১৯ বলে ৪০ রানের ঝড়ো ইনিংসে জয়ের ভিত পায় খুলনা। এরপর মাহমুদল্লাহর ম্যাচজয়ী ইনিংসে আর পিছনে ফিরে তাকাতে হয়নি খুলনাকে। জয় নিয়ে হাসিমুখে মাঠ ছাড়ে মাহমুদউল্লাহর দল।

 

ম্যাচ নিয়ে মাহমুদউল্লাহ বলেন,‘লক্ষ্য তাড়া করতে নেমে হাসানুজ্জামান ভালো করছে। শুরুটা ভালো করা দরকার ছিল। টপ অর্ডার ব্যাটসম্যানরাও আজ ভালো করেছে। মজিদও ভালো করার চেষ্টা করেছিল। কিন্তু পারেনি। তারপরও সে উইকেটে টিকে ছিল। মজিদ ও হাসানুজ্জামানের জুটিটা প্রয়োজন ছিল। বোলিংয়ে আমাদের শুরুটা ভালো ছিল না। তারাও ব্যাটিং ভালো করেছিল। ওখান থেকে আমরা ফিরে এসে ওদেরকে কম রানে আটকে দিয়েছি। শেষদিকে জুনায়েদ ও শফিউল ভালো বোলিং করেছে। এছাড়া বেনি হাওয়েল বোলিংয়ে ও ব্যাটিংয়ে ভালো করেছে।’

 

ঢাকা আজ নিয়মিত স্কোয়াডের ক্রিকেটারদের বিশ্রামে রেখেছিল। আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভোর মত ক্রিকেটারদের বসিয়ে রেখেছিল।পাশাপাশি দলের নিয়মিত বোলার আবু জায়েদ রাহী শুরুতেই চোট পেয়ে ফিরে যায়। সুযোগগুলোকে কাজে লাগিয়ে দারুণ জয় তুলে নিতে ভুল করেনি খুলনা। তবে দুই দলের আবারও মুখোমুখি হচ্ছে দ্বিতীয় প্লে’অফে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ ডিসেম্বর ২০১৬/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়