ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছাত্রলীগ নেতাকে হত্যাচেষ্টা মামলায় ১০ জনের কারাদণ্ড

পলাশ সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছাত্রলীগ নেতাকে হত্যাচেষ্টা মামলায় ১০ জনের কারাদণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে ছাত্রলীগ নেতা হত্যাচেষ্টা মামলায় জেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের এক নেতাসহ ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে আদালত।

আজ বুধবার দুপুরে লক্ষ্মীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ হালিম উল্লাহ চৌধুরী এ রায় দেন।

এর মধ্যে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাকিব হোসেন লোটাস, সহ-সভাপতি কে এম বাপ্পি কবির (পালসার বাপ্পি) ও যুবলীগ নেতা এহতেশাম হায়দার বাপ্পিকে পাঁচ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে তাদের অতিরিক্ত এক বছর কারাদণ্ড ভোগ করতে হবে। 

ছাত্রলীগ নেতা জুয়েল, সজিব ও মিরাজকে এক বছর, জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল, তৃণমূল লীগ নেতা ওমর আল ফারুক মানিক, রকি, ও রুপমকে এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলা থেকে ছাত্রলীগ নেতা ইমন ও মাসুদকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

এক মাসের কারাদণ্ডপ্রাপ্ত ছাত্রলীগ সভাপতি সোহেলসহ তিনজনের আপিল আবেদনের প্রেক্ষিতে তাদের জামিন মঞ্জুর করেন একই আদালত। এ মামলায় দণ্ডপ্রাপ্ত অন্য আসামিদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। এ সময় ছাত্রলীগ নেতা-কর্মীরা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। আদালত চত্বরে পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮ টার দিকে লক্ষ্মীপুর শহরের আলিয়া মাদ্রাসা এলাকায় জেলা ছাত্রলীগের বর্তমান সহ-সভাপতি ও সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলমকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ ঘটনায় পর দিন ৬ সেপ্টেম্বর আহতের বাবা অ্যাডভোকেট মো বদরুল আলম বাদী হয়ে মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।



রাইজিংবিডি/লক্ষ্মীপুর/১৮ জানুয়ারি ২০১৭/পলাশ সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়