ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ছয় মাস বয়সেই ওয়াটার-স্কি! (ভিডিও)

এসএন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৬, ২৯ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছয় মাস বয়সেই ওয়াটার-স্কি! (ভিডিও)

ডেস্ক রিপোর্ট : ছয় মাস বয়সে শিশুরা সাধারণত বসা থেকে হামাগুড়ি দিয়ে চলতে শুরু করে। বসা থেকে প্রথমবার হামাগুড়ি দেওয়ার জন্য হাত ও হাঁটু এগিয়ে যখন উপুড় হয়ে পড়ে যায়, এটা দেখেই বাবা-মায়ের খুশির অন্ত থাকে না। এরপর আস্তে আস্তে তার হামাগুড়ি দেওয়া- সে কি আনন্দের! খুশিতে অনেকেই ক্যামেরাবন্দি করেন প্রথম হামাগুড়ি দেওয়ার সেই দৃশ্য।

 

কিন্তু যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার সেন্ট অনজে দম্পতি ক্যামেরাবন্দি করেছেন তার কন্যাসন্তানের আরো চমৎকার একটি দৃশ্য। ছয় মাস বয়সে ওয়াটার-স্কি করে রেকর্ড গড়েছে সেন্ট দম্পতির কন্যা জায়লা।

 

সম্প্রতি ফ্লোরিডার উইন্টার হ্যাভেনের একটি লেকে ওয়াটার-স্কি করার দৃশ্য ভিডিও করে ইউটিউবে পোস্ট করেছেন ওই দম্পতি।

 

সেন্ট অনজে গণমাধ্যমে এক সাক্ষাৎকারে জানান, জায়লা গত বুধবার উইন্টার হ্যাভেনের সিলভার লেকে ৬৮৬ ফুট পর্যন্ত ঠিকভাবে ওয়াটার-স্কি প্যাডের হাতল (হ্যান্ডেল) ধরে রেখেছে। এরপর তাকে আমাদের থামিয়ে দিতে হয়েছে। তা না হলে সে আরো দূরে যেত।

 

মজার বিষয় হলো, ৩০ ইঞ্চি উচ্চতা ও ২০ পাউন্ড ওজনের জায়লা এখনো পর্যন্ত হাঁটতে শেখেনি। অথচ বিশেষভাবে কাঠের তৈরি একটি ওয়াটার-স্কি প্যাডের ওপর সে দাঁড়িয়ে থাকতে পারে অনায়াসে। দক্ষ হাতে ধরে রাখে এর হাতল।

 

অনজে জানান, এ সময় জায়লাকে দেখতে দারুণ লাগছিল। গোলাপি ও বেগুনি রঙের লাইফ জ্যাকেট পরে সে ঘণ্টায় ৭ কিলোমিটার বেগে চলে। এই বয়সে এমন গতিতে যে কেউ সমস্যায় পড়তে পারে।

 

সবচেয়ে কম বয়সি ওয়াটার-স্কিয়ার হিসেবে জায়লা রেকর্ড করেছে বলে দাবি করেছেন সেন্ট অং।

 

যদিও যুক্তরাষ্ট্র ওয়াটার-স্কির মুখপাত্র স্কট অ্যাটকিনসন বলেছেন, তাদের কাছে সবচেয়ে কম বা বেশি বয়সি ওয়াটার-স্কিয়ারদের কোনো রেকর্ড নেই। শুধু জাতীয় পর্যায়ের চ্যাম্পিয়নদের তালিকা রয়েছে।

 

তবে অ্যাটকিনসন বলেন, ‘আমি মনে করি এটা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে অন্তর্ভুক্ত হতে পারে।’

 

অনজে জানান, তিনি গিনেসের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। কিন্তু তারা জানিয়েছেন যে ১৬ বছরের নিচের কোনো ব্যক্তিগত রেকর্ড তাদের কাছে থাকে না।

 

অনজে বলেন, ‘অনেকেই মনে করতে পারেন এত কম বয়সে ওয়াটার-স্কি করতে দেওয়া ঠিক নয়। কিন্তু ব্যক্তিগত লেকে যথেষ্ট নিরাপত্তাব্যবস্থা করেই এটা করা হয়। আমি এ বিষয়ে পরিকল্পনা করেছি এবং এর জন্য সে (জায়লা) প্রস্তুত।’

জায়লার বাবা সেন্ট অনজে একজন পেশাদার স্কিয়ার। তিনি দুবারের বিশ্বচ্যাম্পিয়ন এবং  ১১ বারের জাতীয় চ্যাম্পিয়ন। 

ভিডিও:

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৬/এসএন/ এএন     

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়