ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জনসন-হ্যাজেলউডের আগুনে পুড়ল উইন্ডিজ

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ৩ জুন ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনসন-হ্যাজেলউডের আগুনে পুড়ল উইন্ডিজ

উইকেট নেওয়ার পর মিচেল জনসনের উল্লাস

ক্রীড়া ডেস্ক : শিবনারায়ণ চন্দরপলের অভাবটা হারে হারে টের পেল ওয়েস্ট ইন্ডিজ। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে ছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাত্র ১৪৮ রানে প্রথম ইনিংস গুটিয়ে গেছে ক্যারিবিয়ানদের। প্রথম দিনের মাত্র দুটি সেশন ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজ শেষ ৮৫ রানেই ৯ উইকেট হারায়!

 

দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন শাই হোপ। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে জেসন হোল্ডারের ব্যাট থেকে। ওয়েস্ট ইন্ডিজের ইনিংস গুঁড়িয়ে দিতে ৩টি করে উইকেট নেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল জনসন ও জস হ্যাজেলউড। দুটি উইকেট জমা পড়ে আরেক পেসার মিচেল স্টার্কের ঝুলিতে।

 

বুধবার ডমিনিকায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দলীয় ২৩ রানেই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটের উইকেট হারায় স্বাগতিকরা। ১০ রান করা ব্র্যাথওয়েটকে উইকেটরক্ষক ব্র্যাড হাডিনের ক্যাচে পরিণত করেন হ্যাজেলউড। দ্বিতীয় উইকেটে ড্যারেন ব্রাভো ও শাই হোপ কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তবে ব্রাভোকে (১৯) ফিরিয়ে ৪০ রানের জুটি ভাঙেন অসি স্পিনার নাথান লায়ন। দলীয় ৭৫ রানে ফিরে যান হোপ। এরপর ৩ উইকেটে ৮৫ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় স্বাগতিকরা।

 

লাঞ্চ থেকে ফিরেই চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৮৭ থেকে ৯১, ৪ রানের মধ্যে আরো ৩ উইকেট হারায় ক্যারিবিয়ানরা। একে একে সাজঘরে ফেরেন অভিষিক্ত শান ডোরিচ, জারমেইন ব্ল্যাকউড ও মারলন স্যামুয়েলস। দলীয় ১২১ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে রামদিন জনসনের বলে বোল্ড হয়ে বিদায় নেন।

 

এরপর দলীয় ১৩৩ রানে হোল্ডার, ১৪৪ রানে জেরম টেলর ও ১৪৮ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন শ্যানন গ্যাব্রিয়েল। চা বিরতির আগেই অলআউট হওয়া ওয়েস্ট ইন্ডিজের ইনিংস স্থায়ী হয় মাত্র ৫৩.৫ ওভার!

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ জুন ২০১৫/পরাগ/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়