ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জন্মদিনে টম ক্রুজের অজানা ১০ তথ্য

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ৩ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জন্মদিনে টম ক্রুজের অজানা ১০ তথ্য

টম ক্রুজ

বিনোদন ডেস্ক : মার্কিন চলচ্চিত্র অভিনেতা ও পরিচালক হিসেবে বিশ্বের সর্বত্র অত্যন্ত জনপ্রিয় ব্যক্তিত্ব টম ক্রুজ। তার পুরো নাম চতুর্থ থমাস ক্রুইজ ম্যাপোথার। ১৯৬২ সালের ৩ জুলাই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের সাইরেকিউজে জন্মগ্রহণ করেন এ অভিনেতা। তিনি তিনবার একাডেমি পুরস্কারের জন্য মনোনয়ন লাভ করেছিলেন এবং তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার লাভ করেছেন। তার মা মেরি লি একজন শিক্ষাবিদ ছিলেন। তার বাবা তৃতীয় থমাস ক্রুজ ম্যাপোথার ছিলেন একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। জনপ্রিয় এ অভিনেতার জন্মদিনে চলুন জেনে নিই তার সম্পর্কে অজানা কিছু তথ্য :

১. টম ক্রুজ ডাইলেক্সিয়া (পড়তে না পাড়া) রোগে আক্রান্ত ছিলেন। পরবর্তীতে সাইন্টোলজি  প্রক্রিয়ার মাধ্যমে এ সমস্যা থেকে মুক্তি লাভ করেন এ অভিনেতা।

২. মার্কিন এ অভিনেতা যখন সেন্ট ফ্যান্সিস সেমিনারি স্কুলে পড়তেন তখন তিনি ক্যাথলিক ধর্মজাজক হতে চেয়েছিলেন।

৩. ছাত্র জীবনে মোট ১৫ বার স্কুল পরিবর্তন করেছেন এ অভিনেতা।

৪. গ্লেন রিজ হাই স্কুলে পড়ার সময় টম ক্রুজ হাঁটুতে আঘাত পেয়েছিলেন। সে কারণে স্কুলের রেস্লিং টিম ছাড়তে হয়েছিল তাকে। এমনকি সকল প্রকার খেলাধুলা থেকেও দূরে থাকতে হয়েছিল। এরপর তিনি অভিনয়কে বেছে নেন এবং স্কুলের স্টেজ প্রোডাকশনে যোগ দেন।  

৫. রিস্কি বিজনেস সিনেমায় বিখ্যাত অন্তবার্স পরিহিত দৃশ্যটি টমের নিজের সৃষ্টি। কারণ স্ক্রিপ্টে শুধু লেখা ছিল ‘জোয়েল অন্তর্বাস পরে পুরো বাড়ি ঘুরবে।’

৬. ২০০৬ সালের ১০ অক্টাবর জাপানে ‘টম ক্রুজ দিবস’ হিসেবে পালন করা হয়। এ অভিনেতা অন্যান্য হলিউড তারকার চেয়ে বেশি জাপান ভ্রমণ করেছেন। এ কারণে তার প্রতি সম্মান জানিয়ে এ দিবস পালন করা হয়।

৭. ১৯৮৬ সালে টম ক্রুজ টপ গান সিনেমায় ফাইটার পাইলটের ভূমিকায় অভিনয় করেছিলেন। কিন্তু সে সময় তার কোনো পাইলট লাইসেন্স ছিল না। পরবর্তীতে ১৯৯৪ সালে তিনি পাইলট লাইসেন্স অর্জন করেন।

৮. টম ক্রুজ অফরাহ উইনফ্রের একটি অনুষ্ঠানে প্রথম কেটি হোমসের প্রতি তার ভালোবাসার কথা জানিয়েছিলেন। তার ভালোবাসার কথা জানাতে গিয়ে তিনি চেয়ারে লাফিয়ে উঠে বলেছিলেন, ‘হ্যাঁ’। এরপর কেটি হোমসকে হাত ধরে অনুষ্ঠানের স্টেজে তুলে নিয়ে এসেছিলেন তিনি। ২০০৫ সালে ক্রুজ আইফেল টাওয়ারের শীর্ষে অবস্থিত একটি রেস্টুরেন্টে কেটি হোমসকে বিয়ের প্রস্তাব দেন।

৯. আশ্চর্যের বিষয়, টম ক্রুজের স্ত্রীদের পর্যায়ক্রমে বয়সের পার্থক্য ১১ বছর করে। অর্থাৎ প্রথম এবং দ্বিতীয়, দ্বিতীয় ও তৃতীয় স্ত্রীর বয়সের পার্থক্য ১১ বছর করে।  মিমি রজার্স, নিকোল কিডম্যান এবং কেটি হোমসের জন্মসাল যথাক্রমে ১৯৫৬, ১৯৬৭ এবং ১৯৭৮।

১০. ২০১২ সালে টম ক্রুজ হলিউডের শীর্ষ আয়ের অভিনেতা নির্বাচিত হয়েছিলেন। এ অভিনেতার ২১ টি সিনেমা বিশ্বব্যাপী ২০০ মিলিয়নের বেশি আয় করেছে।


রাইজিংবিডি/ঢাকা/৩ জুলাই ২০১৫/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়