ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জবি শিক্ষার্থীদের শিক্ষক হিসেবে নিয়োগ দাবি

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ২৪ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবি শিক্ষার্থীদের শিক্ষক হিসেবে নিয়োগ দাবি

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদেরকে যোগ্যতার ভিত্তিতে নিজ বিভাগে শিক্ষক হিসেবে নিয়োগের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৫ম বার্ষিক ক্রীড়া অ্যাথলেটিক্স প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান এবং ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম বলেন, অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো সুযোগ-সুবিধা না পাওয়ার পরেও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যোগ্যতার স্বাক্ষর রেখেছে। নানা প্রতিকূলতার মধ্যেও পরপর দুইবার বিসিএস পরীক্ষায় সর্বোচ্চ দ্বিতীয় সংখ্যক ক্যাডার হিসেবে নিয়োগ পেয়েছে। এ ছাড়া বিভিন্ন চাকরির পরীক্ষায় অনেক ভালো করছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চেয়ে মেধার দিক থেকে জবি শিক্ষার্থীরাই এগিয়ে রয়েছে। তাই শিক্ষক হিসেবে যোগ্য শিক্ষার্থীদেরকে নিজ বিভাগে নিয়োগ পেতেই পারে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে শিক্ষক হিসেবে নিয়োগ না দিয়ে জবি শিক্ষার্থীদেরকে নিয়োগ দেওয়ার দাবি জানান তিনি।

তিনি আরো বলেন, নিজ বিভাগের শিক্ষার্থীরা শিক্ষক হিসেবে নিয়োগ পেলে তার সর্বোচ্চটুকু দিয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে চেষ্টা করবে। বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় তারা অগ্রণী ভূমিকা রাখবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৭/আশরাফুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়