ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জবিতে প্রথমবারের মতো সাংস্কৃতিক সপ্তাহ শুরু

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২৪ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে প্রথমবারের মতো সাংস্কৃতিক সপ্তাহ শুরু

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উদ্যোগে প্রথমবারের মতো সাংস্কৃতিক সপ্তাহ শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জাতীয় সংগীত এবং আগুনের পরশমণি সঙ্গীত পরিবেশনের সঙ্গে মঙ্গলপ্রদীপ প্রজ্বলনের মাধ্যমে সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন করেন ভিসি ড. মীজানুর রহমান।

এ সময় তিনি বলেন, সংস্কৃতিহীনতার কারণে বিভিন্ন দেশে হানাহানি হচ্ছে। সাংস্কৃতিক বিকাশ থাকলে এর থেকে বেরিয়ে আশা সম্ভব হবে। উন্নতির জন্য অর্থনীতিই সব নয়, মানসিক খোরাকে দরিদ্রতা থাকলে প্রকৃত উন্নয়ন ঘটে না। অর্থনৈতিক ও মানসিক উন্নয়ন একসঙ্গে না ঘটলে কোনো উন্নয়নই টেকসহ হয় না। এজন্য সাংস্কৃতিক বিকাশ ঘটাতে হবে।

সাংস্কৃতিক সপ্তাহ শুরুতে রবীন্দ্রসংগীত, লোকসংগীত ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিক্যুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লাইসা আহমেদ লিসা, সংগীত বিভাগের চেয়ারম্যান অণিমা রায় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক এ এম এম মহিউদ্দিন চৌধুরী বিচারকের দায়িত্ব পালন করেন।

বুধবার উচ্চাঙ্গ সংগীত, নজরুল সংগীত, আবৃত্তি ও উপস্থিত বক্তৃতা বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং বৃহস্পতিবার সাংস্কৃতিক সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত হবে। এতে সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর উপস্থিত থাকার কথা রয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৭/আশরাফুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়