ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাতীয় প্রেসক্লাব নির্বাচনের ভোট গ্রহণ চলছে

মেহেদী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৩, ৩১ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় প্রেসক্লাব নির্বাচনের ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটি ২০১৭-১৮ সালের দ্বিবার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।

 

শনিবার সকাল ৯টা থেকে ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। প্রেসক্লাবে এবারই প্রথম ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট গ্রহণ হচ্ছে।

 

জাতীয় প্রেসক্লাবের এবারের নির্বাচনে ১৭টি পদের জন্য ৪টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এর মধ্যে জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে সরকারপন্থি সাংবাদিকদের শফিক-ফরিদা প্যানেলে প্রার্থীরা হলেন- সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, সিনিয়র সহসভাপতি সাইফুল আলম, সহসভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী ও শাহেদ চৌধুরী এবং কোষাধ্যক্ষ পদে কার্তিক চ্যাটার্জি।

 

এ ছাড়া কার্যনির্বাহী ১০টি পদে প্রার্থীরা হলেন- এনায়েত হোসেন খান, কাজী রফিক, কুদ্দুস আফ্রাদ, কল্যাণ সাহা, মোল্লা জালাল, রেজোয়ানুল হক রাজা, শামসুদ্দিন আহমেদ চারু, শ্যামল দত্ত, শাহনাজ বেগম ও হাসান আরেফিন।

 

বিএনপি-জামায়াতপন্থি আজিজ-গণি পরিষদে প্রার্থীরা হলেন- সভাপতি পদে এম এ আজিজ, সিনিয়র সহসভাপতি নূরুল আমিন রোকন, সহসভাপতি সদরুল হাসান, সাধারণ সম্পাদক কাদের গণি চৌধুরী, যুগ্মসম্পাদক নাজমুল আহসান ও ইলিয়াস খান এবং কোষাধ্যক্ষ কাজী রওনাক হোসেন।

 

১০ জন কার্যনির্বাহী পদে প্রতিদ্বন্দ্বীরা হলেন- বদিউল আলম, বখতিয়ার রানা, হাসান হাফিজ, মাহমুদা চৌধুরী, নূরুল হাসান খান, নির্মল চক্রবর্তী, শামসুল হক দুররানী, মো. সানাউল হক, মাহমুদ হাসান ও মোহাম্মদ মোমিন হোসেন।

 

এ ছাড়া সাংবাদিক নেতা আমানুল্লাহ কবির ও খোন্দকার মনিরুল আলমের নেতৃত্বে বিএনপিপন্থি আরো একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

 

খোন্দকার মনিরুল আলম নিজ প্যানেলে সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার প্যানেলে সাধারণ সম্পাদক নেই। বাকি পদে প্রার্থীরা হলেন- সিনিয়র সহসভাপতি মুহম্মদ রুহুল কুদ্দুস, সহসভাপতি আমিরুল ইসলাম কাগজি, ২ জন যুগ্ম সম্পাদক পদে জহিরুল হক রানা (একটি পদে নেই) ও কোষাধ্যক্ষ পদে সরদার ফরিদ আহমেদ।

 

এ প্যানেলে ১০ জন কার্যনির্বাহী সদস্য পদে ৬ জন প্রার্থী হয়েছেন। তারা হলেন- আমানুল্লাহ কবির, খায়রুল আলম বকুল, গালীব হাসান, নূরুল ইসলাম খোকন, এইচএম জালাল আহমেদ ও আবুল কালাম আজাদ।

 

বর্তমান সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী আলাদা একটি সভাপতিবিহীন আংশিক প্যানেলে নির্বাচন করছেন। নিজ প্যানেলে তিনি সাধারণ সম্পাদক প্রার্থী। তার নেতৃত্বাধীন প্যানেলে অন্য প্রার্থীরা হলেন-সহসভাপতি মো. মোকাররম হোসেন, যুগ্ম সম্পাদক, আবদুল গাফফার মাহমুদ, কার্যনির্বাহী সদস্য পদে গোলাম মহিউদ্দিন খান, আবদুল বাসেত মিয়া ও আবদুস সালাম হাওলাদার বাচ্চু।

 

জাতীয় প্রেসক্লাবের এ নির্বাচনে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। কমিটির অন্য সদস্যরা হলেন মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

 

বর্তমানে জাতীয় প্রেসক্লাবের সদস্য সংখ্যা ১ হাজার ৩২৬ জন। এর মধ্যে ১ হাজার ২৫৪ জন স্থায়ী ও ৭২ জন সহযোগী সদস্য।

  

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৬/মেহেদী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়